ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএনপির ২৫ নেতা-কর্মীর কারাদণ্ড

মোমেনুর রশিদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির ২৫ নেতা-কর্মীর কারাদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় নাশকতায় মামলায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ২৫ নেতা-কর্মীর পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ময়নুল হাসান ইউসুফ আজ মঙ্গলবার দুপুরে এ রায় দেন। রায়ে কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে অতিরিক্ত এক মাস করে কারাদণ্ড ভোগ করতে হবে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পৌর যুবদলের সভাপতি লিপন, গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোকাদ্দেম হোসেন সজল, গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কাজী এহসানুল কবীর রিপন, পৌর ছাত্রদলের আহ্বায়ক আবদুল মতিন প্রধান, যুগ্ম আহ্বায়ক আবদুল মোন্নাফ চৌধুরী, পৌর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক দিবাশিষ কুমার চাকী কাজল, ছাত্র নেতা জিটু, গোবিন্দগঞ্জ সরকারী কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান মণ্ডলসহ ২৫ জন।

আদালতের পাবলিক প্রসিকিউটর শফিকুল ইসলাম শফি বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০১৩ সালের ৩০ নভেম্বর অবরোধ চলাকালে গোবিন্দগঞ্জ উপজেলায় গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ করা হয়। ওই ঘটনায় বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের ২৫ নেতা-কর্মীর নামে গোবিন্দগঞ্জ থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষী গ্রহণ শেষে এ মামলার রায় ঘোষণা করেন বিচারক।

তিনি জানান, রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না। গ্রেপ্তারের দিন থেকে আসামিদের সাজার মেয়াদ শুরু হবে।



রাইজিংবিডি/গাইবান্ধা/২৫ এপ্রিল ২০১৭/মোমেনুর রশিদ সাগর/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়