ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএম কলেজে নেত্রীকে গণধোলাই, বিক্ষোভ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ২২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএম কলেজে নেত্রীকে গণধোলাই, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : ছাত্রীদের ওপর নির্যাতনের অভিযোগে বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের বনমালী গাঙ্গুলী ছাত্রী নিবাসে কথিত ছাত্রলীগ নেত্রীকে গণধোলাই দিয়েছে বিক্ষুব্ধ সাধারণ ছাত্রীরা। পাশাপাশি তার কক্ষের আসবাবপত্র পুড়িয়ে দিয়েছে তারা।

গণধোলাইর শিকার ছাত্রলীগ নেত্রী ফারজানা আক্তার ঝুমুর বিএম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্রী। আজ রোববার সন্ধ্যায় ছাত্রী নিবাসের দুই নম্বর ভবনে এই ঘটনা ঘটে।

সাধারণ ছাত্রীরা ছাত্রী নিবাসের সামনের ব্যস্ততম সড়ক অবরোধ করে কিছুক্ষণ বিক্ষোভ করে। পরবর্তীতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঝুমুর দীর্ঘদিন যাবৎ কলেজের ছাত্রীনিবাসে থাকার পাশাপাশি আবাসিক ছাত্রীদের নানাভাবে হয়রানি ও উত্ত্যক্ত করতেন। তার কথা না শুনলে মারধর থেকে শুরু করে নানা নির্যাতন করতেন।

এই ঘটনার জেরে এর আগে আবাসিক ছাত্রীরা জোটবদ্ধ হয়ে বিএম কলেজের অধ্যক্ষ বরাবর স্মারকলিপি দিয়েছেন। ওই স্মারকলিপিতে বলা হয়, ছাত্রীনিবাসের আবাসিক ছাত্রী ও ছাত্রলীগ নেত্রী ফারজানা দীর্ঘ দিন যাবৎ সাধারণ ছাত্রীদের নানা অনৈতিক কর্মকাণ্ড করার জন্য চাপ প্রয়োগ করতেন। আর তার কথা না শুনলে মারধর থেকে শুরু করে নানা অত্যাচার করে থাকেন। 

ঝুমুর ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত বলে অভিযোগ করেন তারা।

ছাত্রী নিবাস সূত্রে জানা যায়, স্মারকলিপি দেওয়ার বিষয়টি ঝুমুর টের পাওয়ায় তিনি ছাত্রীদের চড়-থাপ্পড় দেওয়া শুরু করার এক পর্যায়ে সাধারণ ছাত্রীরা জোটবদ্ধ হয়ে ঝুমুরকে গণধোলাই দেন। ঝুমুরের রুমে থাকা আসবাবপত্র মূল সড়কে এনে পুড়ে ফেলে। এ সময় বেশ কিছুক্ষণ সড়কে যান চলাচল বন্ধ ছিল।

কলেজের উপাধ্যক্ষ স্বপন কুমার পাল ঘটনার সত্যতা স্বীকার করে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে বলে জানান।

বরিশাল কোতোয়ালি মডেল থানার সহকারী কমিশনার শাহনাজ পারভীন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/বরিশাল/২২ এপ্রিল ২০১৮/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়