ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএসএমএমইউর নার্সিং অনুষদের সক্ষমতা বৃদ্ধিতে চুক্তি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএসএমএমইউর নার্সিং অনুষদের সক্ষমতা বৃদ্ধিতে চুক্তি

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নার্সিং অনুষদের সক্ষমতা বৃদ্ধি প্রকল্পে সহায়তা করবে প্রাইম ব্যাংক। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের কাছে ত্রিপাক্ষিক চুক্তিপত্র হস্তান্তর করেছেন প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী।

বুধবার প্রাইম ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জনসংযোগ বিভাগের প্রধান মনিরুজ্জামান টিপু সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, চুক্তিপত্র হস্তান্তরকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, নার্সিং ডেভেলপমেন্ট কমিটির সদস্য সচিব ডা.  এ কে এম শরীফুল ইসলাম এবং প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ডা. ইকবাল আনোয়ার ও জনসংযোগ বিভাগের প্রধান মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে প্রাইম ব্যাংক সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদের সক্ষমতা বৃদ্ধি প্রকল্পে সহায়তা করছে। এই প্রকল্পের বিশেষ বৈশিষ্ট্য হলো- উক্ত বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদে অধ্যয়নরত শিক্ষার্থীদের প্রাইম ব্যাংক কর্তৃক বিদেশি বিশেষজ্ঞ নার্সিং শিক্ষক নিয়োগের মাধ্যমে পাঠদান করানো এবং ওই অনুষদের শিক্ষকদের সক্ষমতা বৃদ্ধি করা।

সম্প্রতি বিএসএমএমইউর গ্রাজুয়েট নার্সিং বিভাগে সহায়তা প্রদানে দুজন বিদেশি ক্লিনিক্যাল নার্সিং ইন্সট্রাক্টরের বেতন-ভাতা প্রাইম ব্যাংকের পক্ষ থেকে দেওয়ার জন্য এ চুক্তিপত্র নবায়ন করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়