ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএসএমএমইউর শিক্ষক সমিতির নির্বাচন বৈধ

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ২৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএসএমএমইউর শিক্ষক সমিতির নির্বাচন বৈধ

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিক্ষক সমিতির নির্বাচন বৈধ।

ওই নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে ২০১৭ সালে রিট করলেও সম্প্রতি আদালত তা খারিজ করে দেয় বলে বিএসএমএমইউর জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে।

জনসংযোগ বিভাগ জানায়, ২০১৭ সালের ১৩ জুলাই শিক্ষক সমিতির নির্বাচন হয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে ওই বছরই এ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক একটি রিট পিটিশন (রিট পিটিশন নং ১০০২৮/২০১৭) দায়ের করেন। চলতি বছরের ২১ মে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চে মামলাটি শুনানির পর্যায়ে আসলে রিট পিটিশনকারীর আইনজীবী তার দায়েরকৃত রিট আবেদনটি প্রত্যাহারের আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে বিচারপতি নাঈমা হায়দার ও জাফর আহমেদের দ্বৈত বেঞ্চ রিটটি খারিজ করে দেন।

বিশবিদ্যালয়ের সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার জানান, ২০১৭ সালে অনুষ্ঠিত বিএসএমএমইউর শিক্ষক সমিতির নির্বাচনে নির্বাচিত সভাপতি হলেন- অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান এবং সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মো. জিল্লুর রহমান ভূঁইয়া।

শিক্ষক সমিতির অন্যরা হলেন- সহ-সভাপতি অধ্যাপক ডা. এ কে এম খুরশিদুল আলম, অধ্যাপক ডা. লায়লা আনজুমান বানু, সহযোগী অধ্যাপক ডা. মো. আলী ইমরান, কোষাধ্যক্ষ সহযোগী অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, যুগ্ম সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. বিজয় কুমার পাল, সাংগঠনিক সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মো. আনোয়ারুল ইসলাম, দপ্তর সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মো. আবু তাহের, বিজ্ঞান ও প্রকাশনা সম্পাদক সহযোগী ডা. মোহাম্মদ সাইফুল ইসলাম ভূঞা এবং সমাজসেবা ও সাংস্কৃতিক সম্পাদক সহকারী অধ্যাপক ডা. মো. জয়নাল আবদিন।

শিক্ষক সমিতির সদস্যরা হলেন- অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. মো. আহসান হাবীব, সহযোগী অধ্যাপক ডা. মো. শওকত কবীর, সহযোগী ডা. তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন, সহযোগী অধ্যাপক ডা. সঞ্জয় কুমার দে, সহযোগী অধ্যাপক ডা. চঞ্চল কুমার ঘোষ, সহযোগী অধ্যাপক ডা. সুভাষ কান্তি দে, সহযোগী অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ, সহযোগী অধ্যাপক অধ্যাপক ডা. রাজীবুল আলম এবং সহযোগী অধ্যাপক ডা. সৈয়দ ফারহান আলী রাজীব।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়