ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিতর্কিত বিলবোর্ড সরিয়ে নিল ইরান

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ১৫ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিতর্কিত বিলবোর্ড সরিয়ে নিল ইরান

ক্রীড়া ডেস্ক: পঞ্চমবারের মতোবিশ্বকাপে খেলার স্বাদ পেতে যাচ্ছে ইরান । টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে খেলছে তারা। আজ রাতেই তারা প্রথম ম্যাচ খেলবে মরক্কোর বিপক্ষে।

বিশ্বকাপ খেলতে সবার আগে রাশিয়া গিয়েছিল ইরান। দেশ ছাড়ার আগে ভক্তদের ভালোবাসায় সিক্ত হন ইরানের ফুটবলাররা। কিন্তু ফুটবল দলকে শুভকামনা জানিয়ে বিতর্কের মুখে পড়ে দেশটির সরকার। তেহরানে একটি বিলবোর্ড লাগানো হয় ফুটবল দলকে শুভকামনা জানিয়ে। কিন্তু বিলবোর্ডে ছিল না কোনো নারীর ছবি। বিলবোর্ডে দেখা যাচ্ছিল, বিশ্বকাপের ট্রফিকে ঘিরে উল্লাসে মেতে উঠেছে ইরানের তরুণ, পুরুষরা।  কোনো নারী ছবি সেখানে না থাকায় বিতর্কের সৃষ্টি হয়। উঠে আসে নারী পুরুষ বৈষম্যর দিকটি।
 


স্থানীয় এক গণমাধ্যম প্রতিবেদন করে বিলবোর্ডটি নিয়ে। শিরোনাম করে, ‘আমরা নারীদের কাছে হেরে গেছি।’ বিতর্ক সৃষ্টির পর দ্রুত বিলবোর্ডটি সরিয়ে নিয়েছে ইরান। সেখানে নতুন আরেকটি বিলবোর্ড লাগানো হয়েছে। ভিন্ন ডিজাইনের বিলবোর্ডটি বেশ রঙিন।  যেখানে দেখা যাক, কাঁধে কাঁধ মিলিয়ে পুরুষ- নারী, তরুণ-তরুণী এবং ফুটবলাররা দাঁড়িয়ে শুভেচ্ছা জানাচ্ছে প্রিয় দলকে। পাশেই লিখা,‘একসঙ্গে আমরা চ্যাম্পিয়ন: এক জাতি, এক হৃদয়।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জুন ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়