ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিদেশে বাংলাদেশের ব্র্যান্ডিংয়ের কোনো বিকল্প নেই : সিদ্দিকুর

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিদেশে বাংলাদেশের ব্র্যান্ডিংয়ের কোনো বিকল্প নেই : সিদ্দিকুর

অর্থনৈতিক প্রতিবেদক : বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেছেন, আন্তর্জাতিক বাণিজ্য ইমেজ নির্ভরশীল। আন্তর্জাতিক বাণিজ্যে নিজেদের শেয়ার করায়ত্ত করার জন্য বিদেশের মাটিতে বাংলাদেশের ব্র্যান্ডিংয়ের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, বিদেশে বাংলাদেশ মিশনগুলোর অনেক দায়িত্ব রয়েছে। বিশেষ করে তৈরি পোশাক শিল্পে সাম্প্রতিককালে যে অগ্রগ্রতি সাধিত হয়েছে এবং বিশ্বকে বলার মতো আমাদের এ শিল্পের যে তাৎপর্যপূর্ণ ও ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। মিশনগুলো ঐসব দেশে তুলে ধরতে পারে। তারা বিদেশি ক্রেতাদেরকে আমাদের শিল্পের ইতিবাচক দিকগুলো তুলে ধরে তাদের বাংলাদেশে আসার আমন্ত্রণ জানাতে পারে।

মঙ্গলবার সোনারগাঁও হোটেলের বলরুমে চলমান ‘দূত সম্মেলন ২০১৭’ এর দ্বিতীয় দিনে ‘ইন্টার অ্যাকশন উইথ চেম্বার অ্যান্ড বিজনেস কমিউনিটি’ শীর্ষক অধিবেশন এ কথা বলেন তিনি।

সিদ্দিকুর রহমান বলেন, উদ্যোক্তা, সরকার, ক্রেতা আর উন্নয়ন সহযোগিদের সহযোগিতায় বাংলাদেশের পোশাক শিল্পের নিরাপত্তা মান এখন বিশ্বমানের। বাংলাদেশের ৬৭টি পরিবেশবান্ধব কারখানা ইউএস গ্রিন বিল্ডিং কাউন্সিলের লিড সনদপ্রাপ্ত, এগুলোর মধ্যে ৭টি হচ্ছে বিশ্বের মধ্যে শীর্ষস্থানীয়।

এ সময় তিনি বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তির উন্নয়ন এবং বাণিজ্যের সম্প্রসারণ বিশেষ করে তৈরি পোশাক শিল্পের বাজার সম্প্রসারণের ক্ষেত্রে বাংলাদেশি দূতদের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন।

অধিবেশনে আরো উপস্থিত ছিলেন বিজিএমইএর সাবেক সভাপতি ও এফবিসিসিআইয়ের বর্তমান সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), আইসিসি বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান, এমসিসিআই এর সহসভাপতি গোলাম মাইনউদ্দিন প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/২৮ নভেম্বর ২০১৭/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়