ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিপথগামীদের সঠিক পথে ফিরিয়ে আনতে কাজ করছে সরকার

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২১, ৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিপথগামীদের সঠিক পথে ফিরিয়ে আনতে কাজ করছে সরকার

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলেছেন, যারা আগে বিপথগামী ছিলেন, মাদকাসক্ত ছিলেন, জঙ্গি ছিলেন তাদের সেখান থেকে ফিরিয়ে এনে সরকার সঠিক পথে পরিচালনা ও সুস্থ পথে ফিরিয়ে আনতে কাজ করছে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের শীর্ষ উন্নয়ন সংস্থা পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত দুই দিনব্যাপী যুব সম্মেলন-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘কোনো সরকারের প্রতি কটাক্ষ না করে একটি কথা বলিষ্ঠ কন্ঠে বলতে চাই, এর আগে অনেক সরকার এসেছে, রাষ্ট্র প্রধান এসেছেন তারা আমাদের যুবকদের সঠিক পথে পরচালিত না করে অসঠিক পথে পরিচালিত করে দেশের অনেক ক্ষতি সাধন করেছিলেন।’

ডেপুটি স্পিকার বলেন, ‘১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পরে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতা গ্রহণ করার পরে এর পরিবর্তন হওয়া শুরু হয়েছে। বিশেষ করে ২০১০৮ সালের নির্বাচনের পর থেকে এ পর্যন্ত আমাদের বাংলার তরুণদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিকেএসএফ সহ অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে তাদেরকে পরিচালনা করছেন। এটি একটি বিরল দৃষ্টান্ত।’

তিনি বলেন, ‘জাতির পিতাকে হত্যার পরে বাংলাদেশকে ভিন্ন খাতে প্রবাহিত করা হয়েছিল। স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করা হয়েছিল। স্বাধীনতার সঠিক ইতিহাস ছাত্র-ছাত্রীদের জানতে বাঁধা দেওয়া হয়েছিল।’

‘তোরা সব জয়ধ্বনি কর’ স্লোগান নিয়ে শুরু হওয়া দুই দিনব্যাপী এ সম্মেলনে মোট তিনটি সেমিনার অনুষ্ঠিত হয়। মাঠপর্যায় থেকে প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচিত প্রায় ১ হাজার ৬০০ জন যুব প্রতিনিধি এবারের সম্মেলনে অংশগ্রহণ করেন।

এ ছাড়া সম্মেলনের প্রথম দিন ড. কাজী খলীকুজ্জমান আহমদ রচিত ‘বাংলাদেশ আমার ঠিকানা’ ও ‘ওই মহামানব’ শীর্ষক দুটি কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/৮ এপ্রিল ২০১৯/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়