ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিমানবন্দরে অগ্নিকাণ্ডের কারণ তদন্তে দুটি কমিটি

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ১১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমানবন্দরে অগ্নিকাণ্ডের কারণ তদন্তে দুটি কমিটি

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অগ্নিকাণ্ডের কারণ জানতে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ এ দুটি কমিটি গঠন করেছে।

শুক্রবার বিকেলে সিভিল এভিয়েশনের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ বলেন, ‘তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। এ কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন দেবে। এর পরেই অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে। ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ চলছে।’

ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটির প্রধান করা হয়েছে সংস্থাটির উপ-পরিচালক দেবাশীষ বর্ধনকে। অন্য দুজন হলেন- সহকারী পরিচালক মামুন মাহমুদ ও কুর্মিটোলা ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা আব্দুল মান্নান।

সিভিল এভিয়েশনের করা তদন্ত কমিটিতে কারা আছেন তা জানা যায়নি।

এদিকে বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা (সিএসও) রাশিদা সুলতানা জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আসার পর থেকেই বিমান চলাচল শুরু হয়েছে। সবকিছুই পুরোপুরি নিয়ন্ত্রণে আছে।

উল্লেখ্য, শুক্রবার দুপুরে বিমানবন্দরের টার্মিনাল ভবনের তৃতীয় তলায় একটি এয়ারলাইন্সের কার্যালয়ে আগুন লাগে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৭/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়