ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিরাটের টিম ইন্ডিয়া বিশ্বকাপে ফেবারিট : শেবাগ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৮, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিরাটের টিম ইন্ডিয়া বিশ্বকাপে ফেবারিট : শেবাগ

ক্রীড়া ডেস্ক : ২০১৯ বিশ্বকাপ জয়ের সব উপাদান রয়েছে টিম ইন্ডিয়ার। ২০১৩ চ্যাম্পিয়নস ট্রফির মতো ভারত ২০১৯ বিশ্বকাপ জিততে পারে বলে মন্তব্য করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য বীরেন্দ্রর শেবাগ।

শুক্রবার এক অনুষ্ঠানে যোগ দিয়েন শেবাগ বলেছেন,‘আমাদের যে ধরণের দল রয়েছে…আমরা ২০১৯ বিশ্বকাপের ফেবারিট। বিশ্বাস হচ্ছে না? সত্যি বলছি আমরাই ফেবারিট।’

শেবাগের মতে ভারতের ব্যাটিং এবং বোলিং দুই বিভাগই সমান শক্তিশালী। বর্তমানে যে টিম কম্বিনেশন রয়েছে তা সৌরভ গাঙ্গুলির সময়েও ছিল না বলে মন্তব্য করেছেন। ‘এই দলটা ভারতের বাইরে গিয়ে টেস্ট সিরিজ জিতে আসছে। বোঝাই যাচ্ছে তাদের ব্যাটিং-বোলিং কতটা শক্তিশালী। আমরা শুধুমাত্র দক্ষিণ আফ্রিকায় টেস্ট জিততে পারি। ওটা হলে তো ইতিহাস সৃষ্টি করে ফেলতাম।’-বলেছেন শেবাগ।

কপিল দেবের হাত ধরে ১৯৮৩ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল ভারত। তার ২৮ বছর পর মাহেন্দ্র সিং ধোনি ভারতকে দিয়েছিল দ্বিতীয় ওয়ানডে বিশ্বকাপের স্বাদ। সেই দলের সদস্য ছিলেন শেবাগ। এর আগে ২০০৭ সালে ধোনির দলে খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতেছিলেন শেবাগ।

ধোনির আন্ডারে খেলে দুটি বিশ্বকাপ জয়ের মুহূর্তগুলোকে ক্যারিয়ারের সবথেকে উজ্জ্বল অধ্যায় মনে করছেন শেবাদ। তার ভাষ্য,‘আমরা দুটি বিশ্বকাপ জিতেছি। তবে ২০০৭ বিশ্বকাপ ছিল আমাদের কাছে বিশেষ কিছু। আমরা তরুণ একটি দল ছিলাম যার নেতৃত্বে ছিল তরুণ অধিনায়ক। আমরা বিশ্বকাপ জিতব কেউ তা চিন্তাও করেনি।’

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস




রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়