ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বিরোধ মিটিয়ে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিরোধ মিটিয়ে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : অভ্যন্তরীণ বিরোধ মিটিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে যশোর জেলা আওয়ামী লীগের নেতাদের নির্দেশ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে রুদ্ধদ্বার বৈঠকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র জানায়, বৈঠকে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করেন। উভয় নেতা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লে ওবায়দুল কাদেরের তাদেরকে থামান। দল ও দলনেত্রী শেখ হাসিনার স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশনা দেন তিনি।

তৃণমূলের অভ্যন্তরীণ কোন্দল নিরসনে আওয়ামী লীগ ধারাবাহিকভাবে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে। গতকাল কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক হয়।

সূত্র আরো জানায়, ওবায়দুল কাদের যশোর নেতাদের কাছ থেকে কোন্দলের কারণ জানতে চান। এর পরিপ্রেক্ষিতে উপস্থিত নেতা এবং সংসদ সদস্যরা একে একে বক্তব্য তুলে ধরেন। একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেন। যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার সভাপতি শহিদুল ইসলাম মিলনের বিরুদ্ধে অভিযোগ করেন যে, সভাপতি আলাদা গ্রুপ নিয়ে চলেন। আলাদা সভা করেন। তার জবাবে সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, আপনাকে নিয়ে সভা করা হলে তো আপনি মারামারি করেন। পাল্টাপাল্টি অভিযোগের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, এ অভিযোগ আগে করেন নাই কেন? জবাবে মিলন অভিযোগ করা হয়নি বলে স্বীকার করেন।

ওবায়দুল কাদের উপস্থিত নেতাদের উদ্দেশে বলেন, এখন থেকে সবাইকে একসঙ্গে সভা-সমাবেশ করতে হবে। আওয়ামী লীগের স্বার্থে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না। কোনো সমস্যা হলে আপনারা কেন্দ্রে জানাবেন। কেন্দ্র থেকে ব্যবস্থা নেওয়া হবে।

ওবায়দুল কাদের যশোর জেলা আওয়ামী লীগের ঐতিহ্য তুলে ধরে আগামীতে জেলার রাজনীতি গ্রুপিংমুক্ত করে ঐতিহ্য ফিরিয়ে আনার আহ্বান জানান। একই সঙ্গে যশোর জেলায় যেসব থানায় সম্মেলন হয়নি সেসব থানার সম্মেলন করার আহ্বান জানান। সম্মেলন হওয়ার পর যেসব থানার পূর্ণাঙ্গ কমিটি হয়নি সেগুলোও দ্রুত পূর্ণাঙ্গ করতে নির্দেশ দেন।

এ লক্ষ্যে যশোর জেলার নয়টি থানাকে কোন্দলপূর্ণ চিহ্নিত করে আগামী ৭ ও ৮ মে ওই থানাগুলোর সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে ঢাকায় ডেকে বৈঠক করবে আওয়ামী লীগ। তার মধ্যে ঝিকরগাছা, শার্শা, চৌগাছা, কেশবপুর থানার নেতাদের সঙ্গে ৭ মে এবং সদর, পৌরসভা, অভয়নগর, মনিরামপুর ও বাঘারপাড়া থানার নেতাদের সঙ্গে ৮ মে বৈঠকের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। বৈঠকে সংশ্লিষ্ট জেলা সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদক, সংশ্লিষ্ট দলীয় সংসদ সদস্যগণ উপস্থিত থাকবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠকে উপস্থিত দুজন নেতা বলেন, সবাইকে বিভেদ ভুলে নৌকার স্বার্থে ঐক্যবদ্ধ হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া যেসব উপজেলা, থানা এবং ইউনিয়নের কমিটি হয়নি সেগুলো সম্মেলনের মাধ্যমে দ্রুত করার নির্দেশ দেওয়া হয়েছে।

বৈঠকে আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, এস এম কামাল প্রমুখ। এ ছাড়া জনপ্রশাসন মন্ত্রী যশোর-৬ আসনের এমপি ইসমাত আরা সাদেক, যশোর-২ আসনের এমপি মনিরুল ইসলাম, যশোর-১ আসনের এমপি শেখ আফিল উদ্দিন, যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/নৃপেন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়