ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ৯ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুরে সরকারি-বেসরকারি উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে পীরগঞ্জের ফতেহপুরে ড. এম এ ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করে ‘এম এ ওয়াজেদ মিয়া স্মৃতি সংসদ’সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।  এ ছাড়া, দিনটিকে ঘিরে এম এ ওয়াজেদ মিয়া স্মৃতি সংসদের উদ্যোগে নগরীর কেরামতিয়া জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  বিকেলে রাজা রামমোহন ক্লাব মিলনায়তনে ড. এম এ ওয়াজেদ মিয়ার জীবনী নিয়ে আলোচনা ও স্মৃতিচারণ করা হয়।

এদিকে, প্রয়াত প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা ও পুষ্পার্ঘ্য অর্পণ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পীরগঞ্জের ফতেহপুরে ড. এম এ ওয়াজেদ মিয়ার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ।  এ ছাড়াও, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদ, কর্মচারী ইউনিয়ন ও বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান জুবায়ের ইবনে তাহের, পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান রশিদুল ইসলাম, শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) ফেরদৌস রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এম এ ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় সবার অংশ গ্রহণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের খতিব রকিব উদ্দীন।



রাইজিংবিডি/রংপুর/৯ মে ২০১৯/নজরুল মৃধা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়