ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিসিএলে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড খুলনায়

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিএলে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড খুলনায়

আব্দুল্লাহ এম রুবেল: খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিসিএলের দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড হয়েছে। সোমবার ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ৭৩৫ রানে ইনিংস ঘোষণা করে এ রেকর্ড করে ইসলামী ব্যাংক ইস্ট জোন। এটি বাংলাদেশের প্রথম শ্রেনির ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ রান। এ ম্যাচে একটি ডাবল সেঞ্চুরি আর তিনটি সেঞ্চুরি হয়েছে।

বাংলাদেশের প্রথম শ্রেনির ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ডটি ঢাকা বিভাগের। ২০১৩-১৪ মৌসুমের জাতীয় ক্রিকেট লিগে নিজেদের প্রথম ইনিংসে ঢাকা বিভাগ ৫ উইকেট হারিয়ে ৭৫৬ রান করে ইনিংস ঘোষণা করে। বিকেএসপির ৪ নম্বর মাঠে রাজশাহী বিভাগের বিপক্ষে এ রান করে ঢাকা বিভাগের ব্যাটসম্যানরা। এটিই এখন পর্যন্ত বাংলাদেশের প্রথম শেনির ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড। এই ম্যাচেও একটি ডাবল সেঞ্চুরি আর তিনটি সেঞ্চুরি হয়েছিল। ঢাকা বিভাগের হয়ে ওই ম্যাচে ২০৭ রান করেছিলেন তাইবুর রহমান। এছাড়া আব্দুল মজিদ ১৮২, নাদিফ চৌধুরী ১০৯ ও রনি তালুকদার ১০৯ রান করেছিলেন। ম্যাচটি ড্র হয়েছিল।

প্রথম শ্রেনির ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ডটি প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের। ২০১৬-১৭ মৌসুমে বিসিএলে তারা ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ৭৪৯ রান করে ইনিংস ঘোষণা করে। এই ম্যাচে দু’টি ডাবল সেঞ্চুরি আর একটি সেঞ্চুরি হয়েছিলো। সাউথ জোনের হয়ে তুষার ইমরান ২১৭ ও শাহরিয়ার নাফিজ ২০৭ রান করেছিলেন। এছাড়া মোহাম্মদ মিথুন করেন ১৩১ রান। এ ম্যাচটিও ড্র হয়েছিলো।

প্রথম শ্রেনীর ক্রিকেটে দেশের তৃতীয় সর্বোচ্চ ও বিসিএলের দ্বিতীয় সর্বোচ্চ রানটি হলো আজ খুলনায়। ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৭৩৫ রান করে ইনিংস ঘোষণা করে ইসলামী ব্যাংক ইস্ট জোন। এ ম্যাচে জাকির হাসান ২১১, লিটন দাস ১১২, ইয়াসির আলী রাব্বী ১৩২ ও অলক কাপালি ১৬৫ রান করেন।

খুলনায় এদিন সপ্তম উইকেট জুটিতেও রেকর্ড হয়েছে। অলক কাপালি ও ইয়াসির আলী রাব্বী মিলে এ জুটিতে করেন ২২১ রান।



রাইজিংবিডি/খুলনা/২২ জানুয়ারি ২০১৮/রুবেল/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়