ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বুধবার ফের আন্দোলন শিক্ষার্থীদের

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২৩ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুধবার ফের আন্দোলন শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক : বুধবার ফের অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়ে রাজধানীর নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ তুলে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১টায় পুনরায় তাদের ৫ দফা দাবি আদায়ে নীলক্ষেত মোড়ে অবস্থান করবেন বলে জানিয়েছেন তারা। আন্দোলনের সমন্বয়ক কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী অমলেন্দু পাল এ তথ্য নিশ্চিত করেন।

অবরোধ তুলে ফেলায় বিকেল সাড়ে ৩টার পরে ওই সড়ক দিয়ে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে মঙ্গলবার সকালে ঢাকা কলেজের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পাঁচ দফা দাবিতে এ আন্দোলন শুরু করেন তারা। পরে বেলা ১১টার দিকে নীলক্ষেতের মোড় বন্ধ করে দিয়ে আন্দোলন করেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, সময়মত পরীক্ষা না নেওয়া, রেজাল্ট প্রকাশে সাত থেকে আট মাস বিলম্ব, বিনা নোটিশে নতুন নিয়ম কার্যকর, একই বিষয়ে গণহারে ফেল, খাতার সঠিক মূল্যায়ন না হওয়া, সিলেবাস বহির্ভূত প্রশ্নপদ্ধতিসহ নানা সমস্যা রয়ে গেছে। এসব সমস্যা কর্তৃপক্ষকে জানানোর পরও সমাধান হয়নি।

আন্দোলনকারীরা জানিয়েছেন, সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। তাদের পেশ করা পাঁচ দফা দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন চলতেই থাকবে। ঢাবি কর্তৃপক্ষ বার বার সমস্যা সমাধানের আশ্বাস দিলেও তার বাস্তবায়ন হচ্ছে না। সংকট ক্রমেই বাড়ছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৯/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়