ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বুড়িগঙ্গায় নৌকাডুবি : দোষীদের শাস্তি দাবি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ১৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুড়িগঙ্গায় নৌকাডুবি : দোষীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে একই পরিবারের সাতজনের প্রাণহানির ঘটনা সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তির দাবি জা‌নি‌য়ে‌ছে যাত্রী অধিকার আন্দোলন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন এ দাবি জানায় সংগঠনটি। একই সঙ্গে সড়ক ও নৌপথ নিরাপদ করা এবং জনবান্ধব গণপরিবহন নিশ্চিতের দাবি জানান তারা।

মানববন্ধনে সংগঠনটির আহ্বায়ক কেফায়েত শাকিল বলেন, প্রতিবছর নৌপথে অসংখ্য যাত্রীর মৃত্যু হলেও এ ঘটনা খুব একটা আলোচনায় আসে না। ফলে কোনো ব্যবস্থা না নেওয়ায় দিন দিন অনিরাপদ হয়ে উঠছে নৌপথ। বিশেষ করে সদরঘাটে নিয়মিত দুর্ঘটনায় প্রাণহানি ঘটলেও প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। যার কারণে আবারও ঝরল সাতটি প্রাণ।

নৌকাডুবিতে প্রাণহানির দায় বিআইডব্লিউটিএ এড়াতে পারে না, এ মন্তব্য করে তিনি বলেন, সারা দেশে নৌপথ নিরাপদ করতে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

কেফায়েত শাকিল বলেন, শিক্ষার্থীরা নিরাপদ সড়ক ও জনবান্ধব গণপরিবহনের দাবিতে আন্দোলন করেছিল। আন্দোলনের পর ৭ মাস পেরিয়ে গেলেও এখনো বাস্তবায়ন চোখে পড়েনি। আজও মানুষকে গণপরিবহনে নিয়মিত নিপীড়নের শিকার হতে হয়। ডাবল ভাড়া গুনেও সহ্য করতে হয় নানা বঞ্চনা।

তিনি আরো বলেন, সিটিং সার্ভিসের চিটিংবাজিতে নগরবাসী এখন আরো অতিষ্ঠ। প্রতিদিনই এসব বাসে মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে। তাই দ্রুত এই চিটিংবাজি বন্ধে সরকারকে ব্যবস্থা নিতে হবে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- যাত্রী অধিকার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক অন্তু মুজাহিদ, গবেষণা সেলের প্রধান নাজমুস সাকিব, সদস্য রাকিব হাওলাদার, এস এম সজীবসহ অনেকে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়