ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বৃদ্ধার পরিচয় না পেয়ে বিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ২৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃদ্ধার পরিচয় না পেয়ে বিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ

বাগেরহাট সংবাদদাতা : ‘‘আমি ডালিম। বাবার নাম মোহন। আমরা নয় ভাইবোন। আমার বাড়ি কচুয়া উপজেলার সাইনবোর্ড এলাকায়।’’

বাগেরহাট সদর হাসপাতালের নিচতলার অর্থোপেডিক বিভাগের ২ নম্বর বেডে প্রায় চার মাস ধরে চিকিৎসাধীন বৃদ্ধা এভাবে নিজের পরিচয় তুলে ধরেন। সোমবার দুপুরে এই প্রতিবেদকের কাছে হাসপাতালের বেডে বসে এ কথা বার বার বলছিলেন তিনি।

হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর দেওয়া ঠিকানায় স্বজনের কাছে ফিরিয়ে দিতে গিয়ে সেখানে কারো সন্ধান পায়নি। ফলে তাকে হাসপাতালে রেখে সেবা দিয়ে যাচ্ছে কর্তৃপক্ষ। তার পরিচয় না মেলায় কর্তৃপক্ষ পড়েছে বিপাকে।

বাগেরহাট সদর হাসপাতালের অর্থোপেডিক বিভাগের জুনিয়র কনস্যালটেন্ট ডা. এস এম শাহনেওয়াজ বলেন, প্রায় চার মাস আগে হাসপাতালের সামনে অজ্ঞাত এক নারীকে পড়ে থাকতে দেখে কর্তৃপক্ষ ভর্তি করে দেয়। ওই নারীর ডান পায়ে পচন ধরায় তার গোড়ালির একটু উপর থেকে অস্ত্রোপচার করে কেটে ফেলা হয়। তাকে স্বাস্থ্যসেবাসহ পরনের কাপড়, হাঁটার জন্য ক্র্যাচ দেওয়া হয়েছে। এখন তিনি পুরোপুরি সুস্থ রয়েছেন।

তিনি জানান, ওই নারী তার বাড়িঘর কোথায় ঠিকমতো বলতে পারছেন না। তিনি যে ঠিকানা বলেছেন, সেই অনুযায়ী তাকে অ্যাম্বুলেন্সে করে কচুয়ার সাইনবোর্ড এলাকায় সারা দিন ঘুরেও স্বজনের সন্ধান মেলেনি। বয়স বেশি যাওয়ায় তার স্মরণশক্তি কমে গেছে এবং মানসিক সমস্যার কারণে ঠিকানা ঠিকমত বলতে পারছেন না।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মশিউর রহমান বলেন, চিকিৎসকরা তাকে পুরোপুরি সুস্থ করে তুলেছেন। তাকে স্বজনের কাছে ফিরিয়ে দিতে নানা চেষ্টা করেছেন। কিন্তু এখনো কাউকে পাওয়া যায়নি। তারা আরো কিছু দিন দেখবেন। তারপর করণীয় নিয়ে ভাববেন।



রাইজিংবিডি/বাগেরহাট/২৭ আগস্ট ২০১৮/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়