ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বৃষ্টিতে নাকাল নগরবাসী

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ২২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃষ্টিতে নাকাল নগরবাসী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে শুক্রবার রাত থেকে বৃষ্টি হচ্ছে। শনিবার সকাল ও দুপুরে কখনো মুষলধারে, আবার কখনো হালকা ও মাঝারি বৃষ্টি হচ্ছে রাজধানীতে। ফলে রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন রাজধানীবাসী।

আবওহায়া অফিস থেকে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ বিরাজ করছে। এ কারণে রাজধানী ও তার আশপাশে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হবে। অতি ভারী বর্ষণও হতে পারে। যা চলতি সপ্তাহ জুড়ে থেমে থেমে হতে পারে।

শনিবার দুপুরে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অপেক্ষাকৃত নিচু রাস্তায় হাঁটুসমান পানি জমেছে। শান্তিনগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, পুরান ঢাকার বেশকিছু স্থানে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। রাস্তার পাশে ড্রেন ও পানির সংযোগ লাইনের সংস্থারের জন্য খোঁড়া গর্তে পানি জমেছে। এসব গর্তে পড়ে পথচারীকে ভোগান্তিতে পড়তে হচ্ছে।

শন্তিনগরের বাসিন্দা মতিউর রহমান বলেন, ‘এ এক অবর্ণনীয় দুর্ভোগ। একে তো বৃষ্টিতে বের হতে পারছি না, তার ওপর রাস্তা বেহাল। কীভাবে ভালো থাকতে পারি।’

সকালে এসব এলাকায় গিয়ে দেখা যায়- শিক্ষার্থীরা যানবাহন না পেয়ে বৃষ্টিতে ভিজে স্কুল-কলেজে যাচ্ছে। অলিগতিতে রিকশা, অটোরিকশা, সিএনজিসহ বিভিন্ন ছোট ছোট পরিবহনের চালকরা বেশি ভাড়া চাচ্ছেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৭/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়