ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বেরোবিতে ১১ দাবিতে কর্মকর্তাদের কর্মবিরতি

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেরোবিতে ১১ দাবিতে কর্মকর্তাদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্যের পিএস আমিনুর রহমানকে অব্যাহতিসহ ১১ দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন।

সোমবার দুপুর ১২টার দিকে সব দপ্তর ও বিভাগ থেকে বেরিয়ে রেজিস্ট্রার দপ্তরের সামনে কর্মবিরতি শুরু করেন কর্মকর্তারা। তবে কর্মকর্তাদের আরেক সংগঠন ‘স্বাধীনতা পরিষদ’ কর্মবিরতি প্রত্যাখান করেছে।   

অন্য দাবির মধ্যে রয়েছে, পদোন্নতি/আপগ্রেডেশনপ্রাপ্ত কর্মকর্তাদের স্থায়ীকরণ অবিলম্বে সম্পন্ন করা; যেসব কর্মকর্তার পদোন্নতি/আপগ্রেডেশন বোর্ড হয়নি, তাদের বোর্ড দ্রুত সম্পন্ন করা; যেসব কর্মকর্তার পদবী বদল করা হয়েছে, তাদের আগের পদবী ফিরিয়ে আনা;  ৫৮ জন কর্মকর্তা-কর্মচারীর বকেয়া বেতন পরিশোধ করা ইত্যাদি।

এ বিষয়ে জানতে চাইলে অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, পিএস আমিনুর রহমান বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন দপ্তরকে অকার্যকর করে রেখেছেন। তিনি একাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিভিন্ন দপ্তরের প্রধানের ভূমিকা পালন করছেন। বিশ্ববিদ্যালয়ের শতাধিক কমিটিতে নিজেকে স্থাপন করেছেন তিনি।

এ বিষয়ে পিএস আমিনুর রহমান বলেন, ‘‘অফিসার্স অ্যাসোসিয়েশন সুনির্দিষ্ট কারণ ছাড়াই উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার অপসারণ দাবিতে কর্মবিরতি শুরু করেছে। এটি উপাচার্যের সিদ্ধান্তের উপর হস্তক্ষেপের শামিল।’’

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ও রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামালের কার্যালয়ে গিয়ে তাদের পাওয়া যায়নি।

পরে মোবাইল ফোনে রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বলেন, ‘‘এ বিষয়ে উপাচার্যের সঙ্গে কথা হয়েছে। আমরা আরো সময় চেয়েছিলাম কিন্তু তারা সময় দেয়নি। আর, বর্তমানে ক্যাম্পাসে অফিস করার পরিবেশ না থাকায় আমি সেখানে যাচ্ছি না।’’



রাইজিংবিডি/রংপুর/১১ মার্চ ২০১৯/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়