ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বেলকুচির ওসি ও পল্লী বিদ্যুতের ডিজিএমের বিরুদ্ধে মামলা

রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেলকুচির ওসি ও পল্লী বিদ্যুতের ডিজিএমের বিরুদ্ধে মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের বেলকুচি থানার অফিসার ইনচার্জ, এএসআই, বেলকুচি পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম, জুনিয়র সহকারী প্রকৌশলীসহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনকে আসামি করে আদালতে মামলা দায়ের করেছেন এক আইনজীবী।

 

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মুকুন্দগাতী গ্রামে আলহাজ মকসেদ আলী প্রামানিকের ছেলে ও আইনজীবী নজরুল ইসলাম বাদী হয়ে সিরাজগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন।

 

সিরাজগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পেশকার জাহাঙ্গীর হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, ফৌজদারী কার্যবিধি ২০০ ধারা অনুযায়ী বাদীর জবানবন্দি লেখা হয়েছে। আগামী ১৯ জানুয়ারি আদেশের জন্য সময় নির্ধারণ করা  হয়েছে।

 

মামলার আসামিরা হলেন- বেলকুচি উপজেলার মুকুন্দগাতী গ্রামের জয়নাল আবেদীনের ছেলে রফিকুল ইসলাম, ভাষা প্রামানিকের ছেলে নুরুল ইসলাম, নবা সরকারের ছেলে রফিক, হযরত আলীর ছেলে শহিদুল ইসলাম, মোন্নাফ আলীর ছেলে আজিজ প্রামানিক, ওসমান আলী মন্ডলের ছেলে বদর মন্ডল, আব্দুল আজিজ প্রামানিকের  আব্দুল আলীম, বেলকুচি পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আব্দুল বারী, জুনিয়র সহকারি প্রকৌশলী শ্রী অখিল চন্দ্র সরকার, লাইন টেকনিশিয়ান আহসান হাবীব, বেলকুচি থানার এএসআই মোক্তার হোসেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন। এ ছাড়া অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনকে আসামি করা হয়।

 

মামলার নথি সূত্রে জানা যায়, আসামি রফিকুল ইসলাম, নুরুল ইসলাম, রফিক, শহিদুল ইসলাম,  আজিজ প্রামানিক, বদর মন্ডল ও আব্দুল আলীম সন্ত্রাসী শ্রেণির লোক। তারা আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বেলকুচি থানার অফিসার ইনচার্জের মোবাইল ফোন কলের হুকুমে গত ২২ অক্টোবর সকালে আসামিদের টানা বৈদ্যুতিক লাইনের তার থেকে ১০/১৫ ফুট দূরে অবস্থিত মামলার বাদী নজরুল ইসলামের বাড়ির সীমানায় অবস্থিত গাছের ডালপালা কাটতে শুরু করে।

 

এ সময় বেলকুচি পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আব্দুল বারী, জুনিয়র সহকারী প্রকৌশলী অখিল চন্দ্র সরকার, লাইন টেকনিশিয়ান আহসান হাবীব উপস্থিত ছিলেন। বিষয়টি জানার পর নজরুল ইসলাম বাধা দিলে তারা তার ওপর হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হন।

 

বিষয়টি সিরাজগঞ্জ পুলিশ সুপার ও বেলকুচি থানার অফিসার ইনচার্জকে(ওসি) জানানো হয়।

 

পরে ওসির হুকুমে এএসআই মোক্তার হোসেন ঘটনাস্থলে পৌঁছে উল্টো নজরুল ইসলামকে  থানায় নিয়ে যায়।

 

এ ছাড়া আসামি রফিকুল ইসলাম, নুরুল ইসলাম, রফিক, শহিদুল ইসলাম, আজিজ প্রামানিক, বদর মন্ডল ও আব্দুল আলীম বাদীর ভাইকে ভয়ভিতি দেখিয়ে তার কাছ  থেকে সময় সময়ে ১ লাখ ৭০ হাজার টাকা চাঁদা নিয়েছে।

 

এ ঘটনায় বৃহস্পতিবার আদালতে মামলা দায়ের করেন নজরুল ইসলাম। তিনি শারীরিকভাবে অসুস্থ থাকায় মামলা দায়ের করতে বিলম্ব হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

 

 

রাইজিংবিডি/সিরাজগঞ্জ/২২ ডিসেম্বর ২০১৬/রাসেল/টিআর/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়