ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বেড়িবাঁধ ভেঙে দুটি গ্রাম প্লাবিত

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ২২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেড়িবাঁধ ভেঙে দুটি গ্রাম প্লাবিত

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরার আশাশুনি উপজেলায় খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে দুটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে ভেসে গেছে শতাধিক মৎস্য ঘের। দুটি গ্রামের বেশ কিছু ঘরের আঙিনায় পানি জমে গেছে।

সোমবার ভোরে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কোলাগ্রামের পরিমল মণ্ডলের বাড়ি সংলগ্ন এলাকায় খোলপেটুয়া নদীর প্রায় ১০০ ফুট বেড়িবাঁধ ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে যায়।

এতে প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলা গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। প্লাবিত হয়ে একাকার হয়েছে শতাধিক মৎস্য ঘের। ধসে পড়ার উপক্রম হয়েছে পানিতে প্লাবিত কাঁচা ঘর।

স্থানীয় পরিমল মণ্ডলসহ কয়েকজন জানান, ভোরে তার বাড়ি সংলগ্ন বেড়িবাঁধের বেশ কিছুটা ধসে নদীগর্ভে চলে যায়। এ সময় প্রবল বেগে পানি ঢুকে ঘের অধ্যুষিত কোলা ও হিজলা গ্রামের নিশ্নাঞ্চল প্লাবিত হয়েছে। পরেই ভাটা শুরু হওয়ায় ক্ষয়ক্ষতি কম হলেও জোয়ারে পানি ঢুকলে প্রতাপনগর ইউনিয়নের কয়েকটি গ্রামসহ পার্শ্ববর্তী শ্রীউলা ইউনিয়নও প্লাবিত হওয়ার আশংকা রয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোগে সকালে বাঁধ মেরামতের চেষ্টা করেও জোয়ার শুরু হওয়ায় ব্যর্থ হয়েছেন সংশ্লিষ্টরা। এ ব্যাপারে প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বলেন, স্থানীয় জনগণকে নিয়ে বাঁধ মেরামতের চেষ্টা করেও তা সম্ভব হয়নি। বিষয়টি পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।

তিনি বলেন, খোলপেটুয়া নদীর বেশ কিছু এলাকায় বেড়িবাঁধের অবস্থা নাজুক। পানি উন্নয়ন বোর্ডকে বলেও কাজ হয় না। বাঁধ না ভাঙলে তারা এলাকায় আসেন না।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী আরিফউজ্জামান খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন ধরেননি।

 

 

রাইজিংবিডি/সাতক্ষীরা/২২ এপ্রিল ২০১৯/শাহীন গোলদার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়