ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘ব্যক্তিগত সমস্যায় দেশের ক্ষতি করা যাবে না’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ব্যক্তিগত সমস্যায় দেশের ক্ষতি করা যাবে না’

ক্রীড়া প্রতিবেদক : চন্ডিকা হাথরুসিংহে এখন ঢাকায়। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে পদত্যাগ করা এ কোচ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে বিদায়ের আনুষ্ঠানিকতা সারতে আজ শনিবার সকালে ঢাকায় আসেন।

সন্ধ্যার পর বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে সাক্ষাৎ হয় হাথুরুসিংহের। হোটেল র‌্যাডিসনে সৌজন্য সাক্ষাতে বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব ছাড়ার কারণ জানান হাথুরুসিংহে। তবে এখনই তা গণমাধ্যমের সামনে বলতে নারাজ বোর্ড সভাপতি। হাথুরুসিংহে কিছু দিনের মধ্যে দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে একটি প্রতিবেদন জমা দিবেন। সেখানে হাথুরুসিংহে পদত্যাগের কারণ আরো সুস্পষ্টভাবে ব্যাখ্যা করবেন বলে জানিয়েছেন নাজমুল হাসান।

বৈঠকে বাংলাদেশকে নিয়ে হাথুরুসিংহে উচ্চাকাঙ্ক্ষা প্রকাশ করেন। বোর্ড সভাপতি বলেন, ‘বাংলাদেশ দল নিয়ে তার আশা অনেক উঁচু। অনেক প্রশংসা করেছে। তবে সামনে এগিয়ে যেতে হলে কী কী বাধার সম্মুখীন হতে পারে সেগুলো সে আমাদেরকে বলেছে। সেগুলো অতিক্রম করতে পারলে বাংলাদেশ ক্রিকেট ভালো ফল পাবে বলে বিশ্বাস তার।’

পদত্যাগের আনুষ্ঠানিকতা সব শেষ। হাথুরুসিংহে চলে যাবেন আগামীকাল সকালেই। বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে হাথুরুসিংহের অধ্যায়ও সমাপ্তি। তবে শিষ্যদের জন্য যাবার বেলাও দিয়ে গেছেন উপদেশ।

তিনি বলেছেন, ‘যত ভালো খেলোয়াড়ই হোক না কেন তাদেরকে বুঝতে হবে তার থেকে দেশ অনেক বড়। ব্যক্তিগত সমস্যা থাকতে পারে আরেকজনের সঙ্গে। এটার জন্য দেশের ক্ষতি করা যাবে না। মানসিকতা খুব গুরুত্বপূর্ণ।’



রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়