ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কার জিতলেন ডেভিড ওয়ার্নার

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ২৩ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কার জিতলেন ডেভিড ওয়ার্নার

অ্যালান বোর্ডার মেডেল হাতে ডেভিড ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ায় ক্রিকেটের ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কারের নাম অ্যালান বোর্ডার মেডেল। টানা দ্বিতীয়বারের মতো এই পুরস্কার জিতেছেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। এবার এই পুরস্কার জয়ের ক্ষেত্রে তিনি পেছনে ফেলেছেন স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ককে।

ওয়ার্নার পেয়েছেন ২৬৯ ভোট। স্টিভেন স্মিথ পেয়েছেন ২৪৮ ভোট। আর মিচেল স্টার্ক পেয়েছেন ১৯৭ ভোট।

পর পর এই পুরস্কার জিতে ওয়ার্নার নিজেকে রিকি পন্টিং, মাইকেল ক্লার্ক ও শেন ওয়াটসনের তালিকায় নিয়ে গেছেন। এর আগে তারা টানা দুইবার জিতেছিল অ্যালান বোর্ডার মেডেল।

একের পর এক সেঞ্চুরি করার ক্ষেত্রে ডেভিড ওয়ার্নারের জুড়ি নেই। পাকিস্তানের বিপক্ষে পর পর দুই টেস্টে সেঞ্চুরি হাঁকিয়ে মৌসুম শেষ করেছেন তিনি। যেখানে ওয়ার্নর একমাত্র ব্যাটসম্যান যিনি প্রথম সেশনেই পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। আর সেটা করে তিনি অস্ট্রেলিয়ার ভিক্টর ট্রাম্পার (১৯০২ সালে ম্যানচেস্টারে), চার্লি ম্যাকার্টনি (১৯২৬ সালে লিডসে), ডন ব্র্যাডম্যান (১৯৩০ সালে লিডসে) এবং পাকিস্তানের মাজিদ খানের (১৯৭৬ করাচি) রেকর্ড ছুঁয়েছেন।

অ্যালান বোর্ডার মেডেল জেতার পাশাপাশি ওয়ার্নার অস্ট্রেলিয়ার সীমিত ওভারের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। গেল বছর তিনি ওয়ানডেতে ১ হাজার ৩৮৮ রান করেছেন। যেখানে ৯টি সেঞ্চুরি ছিল।

এ ছাড়া মিচেল স্টার্ক অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। ভোট দেওয়ার সময়কালে তিনি ৫২ উইকেট নিয়েছিলেন। শেন ওয়াটসন নির্বাচিত হয়েছেন বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড়। গেল বছর তিনি টি-টোয়েন্টিতে ২৯৮ রান করেছেন। স্টাইক রেট ছিল ১৫০.৫১। উইকেট নিয়েছিলেন ৯টি।

অস্ট্রেলিয়ার বর্ষসেরা নারী খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মেগ ল্যানিং।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়