ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্যবসায়ী ও ২ ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ২৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যবসায়ী ও ২ ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : ঢাকা ব্যাংকের বরিশাল শাখার কর্মকর্তাদের যোগসাজশে ভুয়া কাগজপত্র দিয়ে সাড়ে পাঁচ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের মামলায় ব্যবসায়ী মঞ্জুরুল আহসান ফেরদৌস এবং ব্যাংকের দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের পরিচালক আবু সাঈদের নেতৃত্বে আজ বুধবার সন্ধ্যার পর বরিশাল নগরীর হাতেম আলী কলেজ চৌমাথার বাসা থেকে ফেরদৌস, নগরীর বটতলা থেকে ব্যাংকের ম্যানেজার কাজী জাফর হাসান ও ক্রেডিট ইনচার্জ মো. হাসান আলীকে গ্রেপ্তার করা হয়।

দুদক পরিচালক আবু সাঈদ জানান, গ্রেপ্তার মঞ্জুরুল আহসান তার প্রতিষ্ঠান মেসার্স মঞ্জুরুল আহসান এন্ড কোং- এর নামে ছয় বছর আগে সংশ্লিষ্ট কর্মকর্তাদের যোগসাজশে ভুয়া কাগজপত্র দিয়ে সাড়ে পাঁচ কোটি টাকার ঋণ নিয়ে আত্মসাৎ করেন।

এ ঘটনায় ব্যাংকের বরিশাল শাখার তৎকালীন ম্যানেজার মো. মালেক হাওলাদার বাদী মঞ্জুরুল আহসানসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা তদন্ত করছে দুদক বরিশাল কার্যালয়ের উপ-পরিচালক এ বি এম সবুর।

মামলার তদন্তে আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ার পর মঞ্জুরুল আহসান, ব্যাংকের বর্তমান ম্যানেজার কাজী জাফর হাসান ও ক্রেডিট ইনজার্জ মো. হাসান আলীকে গ্রেপ্তার করা হয়। তাদের কোতোয়ালি মডেল থানা হেফাজতে রাখা হয়েছে। 

আগামীকাল আসামিদের আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছেন পরিচালক আবু সাঈদ। শীঘ্রই মামলার অভিযোগপত্র আদালতে জমা দেওয়া হবে।



রাইজিংবিডি/বরিশাল/২৫ এপ্রিল ২০১৮/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়