ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্রাভোয় স্বপ্নভঙ্গ রোনালদোর পর্তুগালের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৫, ২৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রাভোয় স্বপ্নভঙ্গ রোনালদোর পর্তুগালের

চিলিকে কনফেডারেশনস কাপের ফাইনালে তুললেন ব্রাভো

ক্রীড়া ডেস্ক : পুরো ম্যাচেই দারুণ গোলকিপিং করেছেন। তবে ক্লদিও ব্রাভো ‘আসল’ জাদুটা দেখালেন টাইব্রেকারে। তিন-তিনটি স্পট কিক ঠেকিয়ে দিলেন। তাতে ভাঙল ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের ফাইনাল খেলার স্বপ্নও। টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় ৩-০ গোলে জিতে প্রথমবারের মতো ফিফা কনফেডারেশনস কাপের ফাইনালে উঠে গেছে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলি।



কাজানে বাংলাদেশ সময় বুধবার রাত ১২টায় শুরু ম্যাচের ফল হয়ে যেতে পারত টাইব্রেকারের আগেই। নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য থাকার পর তখন চলছিল অতিরিক্ত ৩০ মিনিটের খেলা। শেষ বাঁশি বাজতে মিনিট দেড়েক বাকি। এমন সময়ে বক্সের সামনে থেকে চিলির স্ট্রাইকার আরতুরো ভিদালের শটটা ফিরল পোস্টে লেগে। ফিরতি বলে মার্টিন রদ্রিগেজের ভলি, সেটিও ফিরল ক্রসবারে লেগে!

চিলির সমর্থকরা হয়তো টাইব্রেকারই চাইছিলেন! টাইব্রেকারে জিতেই যে শেষ দুটি কোপা আমেরিকা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে চিলি! তাদের গোলপোস্টের সামনে আছে যে একজন ব্রাভো! রিকার্ডো কারেসমা, জো মৌতিনহো, নানি- পর্তুগালের তিন খেলোয়াড়ের প্রথম তিনটা স্পট কিকই ফিরিয়ে দিলেন চিলিয়ান গোলরক্ষক।



দ্বিতীয়টা যেন প্রথমটার রিপ্লে। দুটিই ডানদিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়েছেন। তৃতীয়টা ফিরিয়েছেন বাঁদিকে ঝাঁপিয়ে। রোনালদো সম্ভবত দলের পাঁচ নম্বর স্পট কিকটা নিতে চেয়েছিলেন। কিন্তু পর্তুগিজ ফরোয়ার্ড সেই সুযোগই পেলেন না!

টাইব্রেকারে ব্রাভো চিলির জয়ের নায়ক হলে পার্শ্বনায়ক তিনজন- ভিদাল, চার্লস মারিয়ানো ও আলেক্সি সানচেজ। তিনজনই স্পট কিকে বল পর্তুগালের জালে জড়িয়েছেন।

এর আগে নির্ধারিত সময়ে আক্রমণ আর পাল্টা আক্রমণে বেশ উত্তেজনাই ছড়িয়েছিল দুই দল। ষষ্ঠ মিনিটে এগিয়ে যেতে পারত চিলি। কিন্তু গোলরক্ষকের গায়ে বল মেরে সুযোগ নষ্ট করেন চিলির ভার্গাস। পরের মিনিটে পর্তুগালের আন্দ্রে সিলভাও খুব কাছ থেকে গোলরক্ষক বরাবর শট মারেন।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৮ মিনিটে প্রথমবার সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের জোরালো শট ঠেকিয়ে দেন ব্রাভো। পরে টাইব্রেকারে পার্থক্যও গড়ে দিলেন চিলিয়ান গোলরক্ষকই।



দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১২টায় বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হবে মেক্সিকো। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে ফাইনাল খেলবে চিলি।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়