ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্লগার অভিজিৎ হত্যায় মোজাম্মেলের জবানবন্দি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ১৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্লগার অভিজিৎ হত্যায় মোজাম্মেলের জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞানমনস্ক লেখক এবং মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলায় জড়িত সন্দেহে গ্রেপ্তার জঙ্গি মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রোববার মোজাম্মেল হুসাইনকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম।

মোজাম্মেল স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মোহা. আহসান হাবীব মোজাম্মেল হুসাইনের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

এর আগে ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মো. মাসুদুর রহমান জানান, শনিবার রাতে বাউনিয়া বাদালদি রোড এলাকা থেকে সায়মনকে গ্রেপ্তার করা হয়। সায়মনের সাংগঠনিক নাম শাহরিয়ার। তিনি আনসার আল ইসলামের ইনটেলিজেন্স (গোয়েন্দা শাখা) এবং মিডিয়া উইংয়ের প্রধান। অভিজিৎ রায় হত্যার ঘটনায় তার সংশ্লিষ্টতা আছে।

পুলিশ জানায়, পলাতক জঙ্গি নেতা জিয়ার নির্দেশে অভিজিৎ হত্যাকাণ্ডে অংশ নেন সায়মন। এছাড়া তিনি জুলহাস-তনয়, ব্লগার নিলাদ্রী নিলয় ও লেখক ফয়সাল আরেফিন দীপন হত্যাকাণ্ডে অংশ নিয়েছেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। সায়মন বিভিন্ন ওয়েবসাইট ও পেজে আনসার আল ইসলামের সব হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছিলেন।

প্রসঙ্গত, অমর একুশে বইমেলা উপলক্ষে বই প্রকাশ ও প্রকাশনা অনুষ্ঠানে যোগ দিতে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি সস্ত্রীক দেশে আসেন যুক্তরাষ্ট্র প্রবাসী অভিজিৎ রায়। ওই দিন রাতে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টিএসসির সামনে অভিজিৎ ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই মারা যান অভিজিৎ। গুরুতর আহত হন বন্যা। ওই ঘটনায় অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ নভেম্বর ২০১৭ /মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়