ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভাঙ্গা হলো নারায়ণগঞ্জের রহমত উল্লাহ মুসলিম ইনষ্টিটিউট ভবন

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ২০ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভাঙ্গা হলো নারায়ণগঞ্জের রহমত উল্লাহ মুসলিম ইনষ্টিটিউট ভবন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : অবশেষে ভেঙ্গে দেওয়া হল নারায়ণগঞ্জ শহরের ২ নং রেলগেট এলাকার রহমত উল্লাহ মুসলিম ইনষ্টিটিউটের অবৈধ ভবন। সড়কের মাঝখানে দাঁড়িয়ে থাকা ভবনটি উচ্ছেদে বৃহম্পতিবার সকাল অভিযান চালায় নারায়ণগঞ্জ সিটি করর্পোরেশন।

নগরীর ২ নং রেলগেট এলাকায় ট্রাফিক চত্ত্বরে দেওভোগ আলী আহম্মদ চুনকার সড়কের মুখে ১৯৪৩ সালে ছয় শতাংশ জমির উপর নির্মিত হয় রহমত উল্লাহ মুসলিম ইনস্টিটিউট ভবন। কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ২নং রেলগেট এলাকার যানজট নিরসনে এ ভবনটি ভেঙ্গে ফেলার উদ্যোগ নেয় সিটি কর্পোরেশন। সিটি করর্পোরেশন ও রহমত উল্লাহ ইনস্টিটিউট কর্তৃপক্ষের সমঝোতায় পুরনো এই ভবনটি ভেঙে ফেলার জন্য পাশেই ২৪ শতাংশ জমি দিলে নতুন ভবন রহমত উল্লাহ মুসলিম ইনস্টিটিউট শপিং কমপ্লেক্স নির্মান করা হয়  । ২০০৮ সালে পুরাতন  ভবন অপসারনের শর্তে রহমত উল্লাহ ইনস্টিটিউটের কাছে বকেয়া কর দুই লাখ ৫৮ হাজার  টাকা মওকুফ করে দেয় নারায়ণগঞ্জ পৌর সভা।

কিন্তু গত নয় বছরেও ভবনটি অপসারন না করায় বৃহস্পতিবার অভিযান চালায় সিটি করর্পোরেশন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়ৎ আইভী জানান,  প্রশস্ত সড়ক ও চলাচলের সুবিধা জন্য এ অবৈধ ভবন উচ্ছেদ করা হয়েছে। ২০০৮ সালে ভেঙ্গে ফেলার সিদ্ধান্ত নিয়েও বিগত নয় বছরেও তারা এ অবৈধ ভবন অপসারন করেনি। তাই বাধ্য হয়েই সিটি করপোরেশন এটি উচ্ছেদ করেছে।


রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২০ জুন ২০১৯/হাসান উল রাকিব/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়