ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ভারতীয়দের জন্য সাশয়ী মূল্যের ফোন তৈরি করছে স্যামসাং

মোখলেছুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতীয়দের জন্য সাশয়ী মূল্যের ফোন তৈরি করছে স্যামসাং

প্রতীকী ছবি

মোখলেছুর রহমান : খুবই কঠিন সময় পার করছে স্যামসাং। সারা বিশ্ব জুড়েই স্যামসাং ফোনের বিক্রি হ্রাস পেয়েছে। স্যামসাং ফোনের বড় বাজার ভারতেও স্যামসাং ফোনের বিক্রি বহুলাংশে কমে গেছে। গ্রাহকদের আস্থা ধরে রাখতে অনেক ঘাম ঝরাতে হচ্ছে কোম্পানিটিকে।

আর তাই শুধুমাত্র গ্যালাক্সি এস ১০ এর ওপর নির্ভর না করে জানুয়ারির শেষ সপ্তাহে গ্যালাক্সি সিরিজের আরো তিনটি ফোন বাজারে আনার সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং।

গ্যালাক্সি এম সিরিজের এই ফোনগুলো মূলত ভারতীয় বাজারের কথা মাথায় রেখেই ডিজাইন করা হয়েছে। আর ফোনগুলো প্রথমে ভারতীয়দের জন্যই অবমুক্ত করা হবে এবং পর্যায়ক্রমে সেগুলো পুরো বিশ্বের গ্রাহকদের জন্য অবমুক্ত করা হবে। প্রাথমিক পর্যায়ে ভারতীয় গ্রাহকরা স্যামসাং এর নিজস্ব ওয়েবসাইট এবং ‘আমাজন ইন্ডিয়া’ এর মাধ্যমে ফোনগুলো কিনতে পারবেন।

স্যামসাংয়ের কমকর্তা আসিম ওয়ার্সি রয়টার্সকে এ তথ্য জানান। যদিও ওয়ার্সি এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে রাজি হননি। তবে ধারণা করা হচ্ছে, ফোনগুলো কিনতে ভারতীয় নাগরিকদের ১০,০০০ থেকে ২০,০০০ রুপি (প্রায় ১৪২ থেকে ২৮৪ ডলার) পর্যন্ত খরচ পড়বে। এবং একটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনে যে ফিচারগুলো থাকা দরকার তার সবগুলোই এতে থাকবে

স্যামসাং ভারতে তার অবস্থান ধরে রাখতে হিমশিম খাচ্ছে। চীনা ব্র্যান্ড শাওমি এবং ভিভো ভারতীয়দের কাছে ক্রমেই জনপিয় হয়ে উঠছে। স্যামসাং ২২ শতাংশ বাজার দখল করে আছে এবং বর্তমানে ফোন বিক্রির দিক দিয়ে কোম্পানিটি ভারতে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

তথ্যসূত্র : এনগ্যাজেট



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়