ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভারতে নির্মানাধীন ভবন ধসে নিহত ৩

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ১৮ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতে নির্মানাধীন ভবন ধসে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে নির্মাণাধীন ছয়তলা একটি ভবন পাশের অপর একটি চারতলা ভবনের ওপর ধসে পড়ে তিন জন নিহত হয়েছে। মঙ্গলবার রাতে রাজধানী দিল্লির কাছেই গ্রেটার নয়দা এলাকায় এ ঘটনা ঘটেছে।

এনডিটিভি অনলাইন জানিয়েছে, শিশুসহ এক ডজনেরও বেশি লোক ধ্বংসস্তূপের ভিতরে আটকা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে। রাত থেকে ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী(এনডিআরএফ), পুলিশ ও দমকল বাহিনী উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় নির্মাণাধীণ ওই ভবনটির মালিকসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেটার নয়দার বিসরাখ থানার শাহবেরি গ্রামের চার তলা ভবনটিতে ১৮টি পরিবার বাস করত।

এই দুই ভবনের পাশের আরেকটি ভবনের বাসিন্দা মিন্টু ডেক্কা বলেছেন, ‘যখন বিকট ধাম শব্দটি শুনি তখন আমরা রাতের খাবার খাচ্ছিলাম। আমরা ভেবেছিলাম ভূমিকম্প হয়েছে। দরজা খোলার পর চারদিকে খালি ধূলা আর ধূলা দেখতে পাই। আমরা দৌঁড়ে বাইরে গিয়ে দেখি ওই ভবনের উপরের তলাগুলো ধসে পড়ছে।’

যে তিনজনের মৃত্যু হয়েছে, তাদের একজন নারী ও দুজন পুরুষ । উদ্ধার অভিযানে ৪০০ এনডিআরএফ কর্মী এবং জনতার ভিড় সামলা দিতে আরও ৪০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে ভবন দুটি ধসে পড়ে। এই খবর দেওয়ার প্রায় এক ঘন্টা পরে ঘটনাস্থলে পুলিশ আসে বলে জানিয়েছে ক্ষুব্ধ এলাকাবাসী।

ধ্বংসস্তূপের ভিতরে কেউ আটকা পড়ে আছে কি না নিশ্চিত হতে এনডিআরএফ প্রশিক্ষিত কুকুর, সেন্সর ও ক্যামেরা ব্যবহার করছে। এছাড়া ক্রেন দিয়ে ধ্বংসস্তুপ অংশ সরিয়ে নেওয়ার কাজ চলছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়