ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভারতের কাছে পাত্তাই পেল না পাকিস্তান

রাব্বি খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতের কাছে পাত্তাই পেল না পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপপর্বের হাইভোল্টেজ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ১২৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে ৪৮ ওভারে ৩১৯ রান সংগ্রহ করে ভারত। কিন্তু বৃষ্টি আইনে পাকিস্তানের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৮ ওভারে ৩২৪ রান। এরপর বেশ কয়েকবার বৃষ্টি হানা দিলে শেষ পর্যন্ত জয়ের জন্য পাকিস্তানের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪১ ওভারে ২৮৯ রান। সেটা তাড়া করতে নেমে ৩৩.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬৪ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। 

২৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের দুই ওপেনারের ব্যাটে শুরুটা ভালো করলেও দলীয় ৪৭ রানে আহমেদ শেহজাদ ফিরে যান ১২ রান করে। এরপর বাবর আযমও জাদেজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন আট রান করে। এরপর হাফিজকে সঙ্গে নিয়ে অর্ধশতক পূর্ণ করেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান আজহার আলী। তবে অর্ধশতক হাঁকানোর পরই সাজঘরে ফেরেন তিনিও। আজহারের বিদায়ের পর শোয়েব মালিক ১৫ রান করে রান আউটের শিকার হন।

চার উইকেট হারিয়ে বসা পাকিস্তানকে উদ্ধার করতে পারেননি হাফিজও। হাফিজ (৩৩), ইমাদ ওয়াসিম (০) এবং সরফরাজ ১৫ রান করে বিদায় নিলে পাকিস্তানের হার সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়।

উইকেটে টিকে থাকা শাদাব ১৪ রান করে অপরাজিত থাকলেও বাকি ব্যাটসম্যানরা অল্প রান করেই ফেরেন সাজঘরে। আর এতে করে ১৬৪ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ১২৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বিরাট কোহলির ভারত।

ভারতের হয়ে উমেশ যাদব ৩টি, হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট শিকার করেন।

এর আগে দিনের শুরতে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান পাক দলপতি সরফরাজ আহমেদ। সরফরাজের আমন্ত্রণে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ৯১, শিখর ধাওয়ান ৬৮ রান করে বিদায় নেন। এরপর বিরাট কোহলির দুর্দান্ত ৮১ এবং যুবরাজ সিংয়ের ৩২ বলে করা ৫৩ রানের ঝড়ো ইনিংসের উপর ভর করে ৩১৯ রানের বড় পুঁজি পায় ভারত। পাকিস্তানের পক্ষে শাদাব খান এবং হাসান আলী একটি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন যুবরাজ সিং।



রাইজিংবিডি/ঢাকা/৫ জুন ২০১৭/রাব্বি/ আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়