ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারতের টি-টোয়েন্টি দলে দুই নতুন মুখ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতের টি-টোয়েন্টি দলে দুই নতুন মুখ

শ্রেয়াস আইয়ার

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দলে নতুন মুখ দুজন- মুম্বাইয়ের ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও হায়দরাবাদের পেসার মোহাম্মদ সিরাজ।

সোমবার ঘোষিত দলে শুধুমাত্র প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য নেওয়া হয়েছে আশিস নেহরাকে। দিল্লিতে ১ নভেম্বর এই ম্যাচ খেলেই ৩৮ বছর বয়সি এই ফাস্ট বোলার।

২২ বছর বয়সি শ্রেয়াস গত কয়েক মাস ধরে ভারত ‘এ’ দলের হয়ে ধারাবাহিকভাবে পারফর্ম করছেন। দক্ষিণ আফ্রিকা ‘এ’ ও আফগানিস্তান ‘এ’ দলের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। পাঁচ ম্যাচে করেছিলেন ২১৩ রান। এর মধ্যে ছিল ফাইনালে ১৩১ বলে অপরাজিত ১৪০ রানের দুর্দান্ত ইনিংস। যেটি ভারতকে সিরিজ জিততে বড় ভূমিকা রেখেছিল। নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে তিনি চার ইনিংসে খেলেন তিনটি ফিফটি প্লাস ইনিংস। এর একটি ছিল সেঞ্চুরি। তার ধারাবাহিক পারফরম্যান্সের প্রতিফলনই প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া।

আর ২৩ বছর বয়সি সিরাজ ২০১৬-১৭ মৌসুমে দারুণ পারফর্ম করেছেন। রঞ্জি ট্রফিতে তিনি ছিলেন তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। তার ৪১ উইকেট হায়দরাবাদকে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে তুলতে বড় ভূমিকা রাখে। তিনি চমক দেখান ২০১৭ আইপিএলের নিলামেও। তাকে ২.৬ কোটি রুপিতে দলে নেয় হায়দরাবাদ। অথচ তার ভিত্তিমূল ছিল মাত্র ২০ লাখ রুপি। ডানহাতি এই পেসার তার প্রথম আইপিএলে ছয় ম্যাচে নেন ১০ উইকেট।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাদ পড়া লোকেশ রাহুল টি-টোয়েন্টি দলে জায়গা ধরে রেখেছেন। জায়গা ধরে রেখেছেন সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে থাকা দিনেশ কার্তিকও। সর্বশেষ দল থেকে বাদ পড়েছেন কেদার যাদব।

স্পিন আক্রমণে আবারও কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল ও অক্ষর প্যাটেলের ওপরই আস্থা রেখেছেন নির্বাচকরা।  রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজাকে এবারও বিশ্রাম দেওয়া হয়েছে। এই দুজনকে অবশ্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে রাখা হয়েছে।

ভারতের টি-টোয়েন্টি দল:
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, মনিশ পান্ডে, শ্রেয়াস আইয়ার, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আশিস নেহরা (শুধুমাত্র প্রথম টি-টোয়েন্টির জন্য)।




রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়