ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ভালো অনুভূতি হচ্ছে, অনুপ্রাণিত করবে আরো ভালো করতে’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ১৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভালো অনুভূতি হচ্ছে, অনুপ্রাণিত করবে আরো ভালো করতে’

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : চোখে ঘুম নিয়ে ফোনের ওপাশে মুস্তাফিজুর রহমান। সকাল ১১টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে খেয়েদেয়ে হোটেল রোজ ভিউয়ের নরম বিছানায় রাজ্যের ঘুম বাংলাদেশের বাঁহাতি পেসারের। ম্যাচের আগে তার ঘুমাতে বেশ ভালো লাগে। নিশ্চিন্ত থাকতে চান ম্যাচ নিয়ে যেকোনো বিষয়ে।

ওই ঘুমের মাঝেই মোবাইলে অসংখ্য ‘কল’, একাধিক শুভেচ্ছা বার্তা। চোখ ডলতে ডলতে ঘুম থেকে উঠে কয়েকটি বার্তা পড়ে মন ভালো হয়ে যায় মুস্তাফিজের। ততক্ষণে আনন্দের সংবাদটি পৌঁছে যায় গোটা ক্রিকেট বিশ্বের আনাচে-কানাচে।

প্রথমবারের মতো ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা পাঁচে উঠে এসেছেন। ক্যারিয়ারের শুরুতে একাধিক অর্জন তার নামের পাশে যুক্ত হয়েছে। তবে মুস্তাফিজের এবারের অর্জন সবচেয়ে বড়, সবচেয়ে আনন্দের। ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার হিসেবে র‍্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ এগিয়েছেন বাঁহাতি পেসার।

২৩ বছর বয়সি এই পেসার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে তিন ম্যাচে নেন ৫ উইকেট। এই সিরিজ থেকে ২৪ পয়েন্ট পেয়ে তার মোট পয়েন্ট এখন ৬৯৫। চারে থাকা দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদার (৭০২) চেয়ে মুস্তাফিজ মাত্র ৭ পয়েন্ট পিছিয়ে আছেন।

মুস্তাফিজ প্রথমবারের মতো পাঁচে উঠলেও ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের হয়ে সেরা অবস্থানের রেকর্ড সাকিব আল হাসানের। ২০০৯ সালের নভেম্বরে শীর্ষে উঠেছিলেন সাকিব। ২০১০ সালের ডিসেম্বরে দ্বিতীয় স্থানে ছিলেন আরেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক।

মুস্তাফিজের অর্জন যত বড়, ততই কম অনুভূতি! নিজের ভাব প্রকাশ করেন খুবই অল্প ভাষায়। এবারও তার ব্যতিক্রম হলো না। এ প্রতিবেদকে মুস্তাফিজ বলেন, ‘খুব ভালো অনুভূতি হচ্ছে। এটা অনুপ্রাণিত করবে আরো ভালো করতে।’

ওয়ানডেতে মুস্তাফিজ নিজের কারিশমা দেখিয়েছেন অনেকবার। কিন্তু এখনো টেস্টে মেলে ধরতে পারেননি নিজেকে। সম্প্রতি টেস্ট খেলার সুযোগও কম পাচ্ছেন এই পেসার। টেস্টে সাফল্যের ক্ষুধা কি কমে যাচ্ছে তার? ওয়ানডেতে সেরাদের সেরা হওয়ার ইচ্ছা তার। কিন্তু টেস্টে? টেস্ট নিয়ে কী ভাবছেন মুস্তাফিজ? জানতে চাইলে এ পেসার বলেন, ‘টেস্ট নিয়ে...এটা নিয়ে সামনা-সামনি কথা বলব। এখন না।’



রাইজিংবিডি/সিলেট/১৬ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়