ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভাষা শহীদ স্মরণে বায়তুল মোকাররম মসজিদে দোয়া মাহফিল

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ২১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভাষা শহীদ স্মরণে বায়তুল মোকাররম মসজিদে দোয়া মাহফিল

জ্যেষ্ঠ প্রতিবেদক : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কোরানখানি, মিলাদ, দোয়া-মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ভাষা শহীদদের স্মরণে বুধবার সকালে এ কর্মসূচির আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত তাঁর পরিবারের সকল সদস্যের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির শান্তি-সমৃদ্ধি, কল্যাণ কামনা করা হয়।

দোয়া মাহফিলে ইসলামিক ফাউন্ডেশন সংস্কৃতি বিভাগের পরিচালক মো. মোজাহারুল মান্নান, উপ-পরিচালক মো. হারেছ সিনহা, কর্মকর্তা-কর্মচারি ও সাধারন মুসল্লিগণ উপস্থিত ছিলেন।

সকালে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আজিমপুর কবরস্থানে সকল ভাষা শহীদের আত্মার মাগফিরাত কামনা করে কোরআনখানি, মিলাদ মাহফিল, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া ইসলামিক ফাউন্ডেশন কর্মচারি কল্যাণ সমিতির উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে সকাল ১০টায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম’ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম,  সাবেক পরিচালক মো. তাহের হোসেন ও পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার। প্রধান আলোচক ছিলেন, ইসলামিক ফাউন্ডেশন কল্যাণ সংস্থার সদস্য সচিব মো. হারুনুর রশীদ।

ইসলামিক ফাউন্ডেশন কর্মচারি কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে ইসলামিক ফাউন্ডেশন কর্মচারি কল্যাণ সমিতির সাধারন সম্পাদক ফরিদ আহমদ, মুহাম্মদ আবদুল মবিন মিয়া, মহিউদ্দিন ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়