ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ভুল ড্রপ প্রয়োগে নবজাতকের চোখ নষ্ট

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভুল ড্রপ প্রয়োগে নবজাতকের চোখ নষ্ট

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও শহরের হাসান এক্স-রে ক্লিনিক এন্ড প্যাথলজি ও জেনারেল হাসপাতাল নামের একটি বেসরকারি ক্লিনিকে ভুল ওষুধ প্রয়োগে নবজাতকের চোখ নষ্ট হয়েছে বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন।

নবজাতকটি সদর উপজেলার বগুলাডাংগি ভূল্লীবাজার এলাকার হাবিল শেখের কন্যা।

হাবিল শেখ অভিযোগ করে বলেন, তিন দিন আগে এই ক্লিনিকে তার স্ত্রী কন্যা সন্তান প্রসব করেন। পরে শিশুটিকে ডাক্তার সাজ্জাদ হায়দার শাহীনকে দেখালে তিনি চোখের ও নাভির দুটি ড্রপ দেন। সোমবার রাতে নার্সরা সঠিকভাবে ড্রপ প্রয়োগ করেছেন। মঙ্গলবার সকালে কর্তব্যরত নার্স লিপি রাণী ভুল করে নাভির ড্রপ চোখে প্রয়োগ করেন। ফলে শিশুটি চিৎকার করে অস্থির হয়ে ওঠে।

এ সময় নবজাতকের স্বজনরা ক্লিনিকের কর্মী রাজুর উপর হামলা চালিয়েছেন বলে ক্লিনিক কর্তৃপক্ষ অভিযোগ করেছেন। কর্তব্যরত নার্স লিপি রাণী ডা. সাজ্জাদ হায়দার শাহীনের দেওয়া ড্রপ সঠিকভাবে প্রয়োগ করেছেন বলে দাবি করেছেন।

পরে তাৎক্ষণিকভাবে শিশুটিকে ডাক্তার সাজ্জাদ হায়দার শাহীনের কাছে নিয়ে গেলে ভুল ড্রপ প্রয়োগ করা হয়েছে বলে তিনি জানান এবং চক্ষু ডাক্তারকে দেখানোর পরামর্শ দেন।

পরে অভিভাবকরা ঠাকুরগাঁও গ্রামীণ চক্ষু হাসপাতালে ডা. নাইমুল হাসানকে নবজাতকের চোখ দেখালে তিনি জানান, শিশুটির চোখে যে ড্রপ প্রয়োগ করা হয়েছে, সেটিতে অতিরিক্ত এসিড থাকায় চোখের ৭০ ভাগ অংশ নষ্ট হয়ে গেছে। 

হাসান জেনারেল হাসপাতালের মালিক মানিক হোসেন বলেন, ডাক্তার বা নার্সের ভুলবশত এমনটি হতে পারে। যেহেতু তার ক্লিনিকে ঘটনাটি ঘটেছে, তাই নবজাতকের চিকিৎসার ব্যয় ক্লিনিক কর্তৃপক্ষ বহন করবে।




রাইজিংবিডি/ঠাকুরগাঁও/২৫ জুলাই ২০১৭/তানভীর হাসান তানু/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়