ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভৈরব নদ দূষণ-দখলমুক্ত করতে সামাজিক সমাবেশ

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ২০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভৈরব নদ দূষণ-দখলমুক্ত করতে সামাজিক সমাবেশ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট শহরের ভৈরব নদ দূষণ ও দখলমুক্ত করতে ব্যতিক্রমধর্মী সামাজিক সমাবেশ করেছে জেলা প্রশাসন ও পৌরসভা।

সমাবেশে বাগেরহাটের বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার সাধারণ মানুষ প্রশাসনের সঙ্গে সংহতি প্রকাশ করে অংশ তাতে নেন।

এ ছাড়াও জেলার বাইরের বরিশাল ও বরগুনার সিটিজেন জার্নালিস্টরা এই সামাজিক সমাবেশে অংশ নেন।

এর আগে গত কয়েক দিন ধরে ভৈরব নদ দূষণ ও দখলমুক্ত করতে জেলা প্রশাসন পৌরসভার সহযোগিতা নিয়ে উচ্ছেদ অভিযান চালায়।

বৃহস্পতিবার দুপুরে শহরের পৌরপার্কে অনুষ্ঠিত সামাজিক সমাবেশে সভাপতিত্ব করেন বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস।

বক্তব্য দেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি, সহসভাপতি মীর শওকাত আলী বাদশা এমপি, বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন উল হাসান, পৌর মেয়র খান হাবিবুর রহমান, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ হায়দার, উন্নয়নকর্মী রিজিয়া পারভীন প্রমুখ।

বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস বলেন, দীর্ঘদিন ধরে একটি একটি চক্র শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া ভৈরব নদে ময়লা আবর্জনা ফেলে এবং জেগে ওঠা চর দখল করে ব্যবসা করে আসছিল। এতে ভৈরব নদের জীবন সংকটাপন্ন হয়ে ওঠে। সম্প্রতি এই নদ দখল ও দূষণ রোধ করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এখন থেকে এই পৌরসভাকে পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে সবাই ঐক্যবদ্ধ হয়েছেন।

সমাবেশ থেকে সবাই এই পৌরসভাকে পরিচ্ছন্ন ও আধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে শপথ নেন। পরে ভৈরব নদের তীরে বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করা হয়।



রাইজিংবিডি/বাগেরহাট/২০ এপ্রিল ২০১৭/আলী আকবর টুটুল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়