ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভোলায় এইচএসসি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ফয়সল বিন ইসলাম নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ৩১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোলায় এইচএসসি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ভোলা সংবাদদাতা: ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ভোলার একটি কলেজের শিক্ষার্থীরা।

তারা এ ব্যাপারে জেলা প্রশাসকের  হস্তক্ষেপ চেয়ে স্মারকলিপিও প্রদান করেছে।

ইলিশা ইসলামিয়া মডেল কলেজের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীরা আজ মঙ্গলবার দুপুরে ভোলা শহরের পোস্ট অফিসের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করে।

এসময় ছাত্র-ছাত্রীরা জানায়, ওই কলেজের ১৪৪ জন ছাত্র-ছাত্রী ভর্তিকালীন সময়ে প্রয়োজনীয়  কাগজপত্র ও কলেজের নির্ধারিত ফি বাবদ সমুদয় টাকা  দিয়ে ভর্তি হয়। আর মাত্র কয়েক মাস পর ২০১৯ সালের এইচএসসি পরীক্ষা। অথচ এখন পর্যন্ত তাদের প্রয়োজনীয় কাগজপত্র বোর্ডে জমা দেওয়া হয়নি, ফলে রেজিস্ট্রেশন কার্ডও হয়নি। অথচ বরিশাল শিক্ষা বোর্ডের অন্য সব শিক্ষা প্রতিষ্ঠানই ইতিমধ্যে রেজিস্ট্রেশন কার্ড পেয়ে গেছে।

তারা জানায়, কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন তাদের টাকা নিয়ে পালিয়েছে। এতে তাদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পরেছে। তারা অবিলম্বে তাদের রেজিস্ট্রেশন করে ২০১৯ সালের এইচএসসি পরীক্ষা নিশ্চিত করার দাবি জানিয়েছে।

মানববন্ধন শেষে ছাত্র-ছাত্রীরা জেলা প্রশাসকের হস্তক্ষেপ চেয়ে স্মারকলিপি প্রদান করেছে।

ওই প্রতিষ্ঠানের শিক্ষকরা জানান, কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিনের ব্যর্থতার কারণে যথাসময়ে অনলাইনে ছবি, তথ্য ও টাকা না পাঠানোর কারণে তাদের রেজিষ্ট্রেশন হয়নি।

 

 

 

রাইজিংবিডি/ভোলা /৩১ জুলাই ২০১৮/ফয়সল বিন ইসলাম নয়ন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়