ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মঙ্গলবার থেকে আইপিও শুরু বিবিএস ক্যাবলসের

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ২০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মঙ্গলবার থেকে আইপিও শুরু বিবিএস ক্যাবলসের

অর্থনৈতিক প্রতিবেদক : বিবিএস ক্যাবলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন চলতি সপ্তাহের মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। আগামী ৪ জুন পর্যন্ত আইপিও গ্রহণ করবে কোম্পানিটি।

কোম্পানি সূত্রে জানা গেছে, গত ১৩ এপ্রিল দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬০২তম কমিশন সভায় এ কোম্পানিটিকে পুঁজিবাজার থেকে আইপিও-এর মাধ্যমে মূলধন সংগ্রহের অনুমোদন দেওয়া হয়।

বিবিএস ক্যাবলস লিমিটেড ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। এ টাকা দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, নতুন ম্যাশিনারিজ আমদানি, বিল্ডিং নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় করবে।

৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুর্ণমূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৮৭ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

কোম্পানির সচিব মো. নাজমুল হোসাইন জানান, বিবিএস ক্যাবলস  পুরোনো কোম্পানি। দেশ বিদেশে এর অনেক সুনাম রয়েছে। পুঁজিবাজার থেকে উত্তোলিত টাকা দিয়ে কোম্পানির আরো একটি ইউনিট চালু করা হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়