ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

মতিঝিলে সরকারি আবাসিক ভবনের উদ্বোধন আগামী মাসে

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ১৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মতিঝিলে সরকারি আবাসিক ভবনের উদ্বোধন আগামী মাসে

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর মতিঝিলে সরকারি কর্মচারীদের জন্য নির্মিত চারটি বহুতল আবাসিক ভবন আগামী মাসে উদ্বোধন করা হবে।

২০ তলা বিশিষ্ট এসব ভবনে ৫৩২ জন কর্মচারী থাকার সুযোগ পাবেন। ভবনগুলোর নির্মাণকাজ শেষ পর্যায়ে রয়েছে। এর মধ্যে তিনটি ভবনে প্রতি তলায় আটটি করে এবং একটি ভবনে চারটি করে ইউনিট রয়েছে।

বুধবার গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন নির্মাণাধীন আবাসিক ভবন পরিদর্শনকালে এসব কথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, মতিঝিল এলাকায় ২২ দশমিক ৪ একর জায়গায় ১৬৪টি ভবনে বর্তমানে ২ হাজার ৯৮০টি পরিবার বসবাস করে। এসব পুরাতন ভবন ভেঙে এ এলাকায় বহুতল ভবন নির্মাণ করা হবে। এজন্য পুরো এলাকার একটি পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। এ পরিকল্পনার আওতায় এ এলাকায় প্রায় ১০ হাজার পরিবারের বসবাসের সুযোগ সৃষ্টি হবে। সরকার বর্তমান মেয়াদে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক সুবিধা ৪০ ভাগে উন্নীত করার লক্ষ্য নির্ধারণ করেছে। বর্তমানে ৮ ভাগ সরকারি কর্মকর্তার আবাসিক সুবিধা রয়েছে।

তিনি বলেন, ইতিমধ্যে আজিমপুরে চারটি ২০ তলা ভবনের নির্মাণ শেষ করা হয়েছে। টেনামেন্ট হাউসে তিনটি ২০ তলা ভবনে ১১৪ জন সচিবের আবাসিক সুবিধা গড়ে তোলা হচ্ছে। তাছাড়া মিরপুর, পাইকপাড়ায় নতুন বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। এসব ভবনের নির্মাণকাজ শেষ হলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সমস্যা অনেকাংশেই সমাধান হবে।

পরে মন্ত্রী ইস্কাটনে টেনামেন্ট হাউসে গ্রেড-১ কর্মকর্তাদের জন্য নির্মাণাধীন বহুতল আবাসিক ভবনের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়