ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মধুখালীতে ৯ স্থানে অগ্নিসংযোগ, নিরাপত্তা জোরদার

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মধুখালীতে ৯ স্থানে অগ্নিসংযোগ, নিরাপত্তা জোরদার

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ও আড়পাড়া ইউনিয়নের নয় স্থানে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। শুক্র ও শনিবার দিবাগত রাতে অগ্নিসংযোগ করা হয়।

পুজা উদযাপন পরিষদের নেতারা বলছেন, আতঙ্ক সৃষ্টি করতেই কেউ এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। আসন্ন দুর্গাপুজায় এ ঘটনার প্রভাব এড়াতে পুজামন্ডপ ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।  

শুক্রবার মধ্যরাতে ডুমাইন ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের শ্রী চন্দন মন্ডল, নিরঞ্জন কীর্ত্তনীয়া, ডুমাইন গ্রামের অমল কৃষ্ণ মালো, ভেল্লা কান্দি গ্রামে হারুন মোল্লা, আড়পাড়া ইউনিয়নের গড়িয়াদহ গ্রামের অজিত বালা, পশ্চিম আড়পাড়া গ্রামের অনন্ত সরকার, বিপুল সিকদারের পাটখড়ির গাদা ও গোহাল ঘরে কে বা কারা অগ্নিসংযোগ করে।  আর শনিবার রাতে ডুমাইনের ভেল্লাকান্দি গ্রামের ফজলুর রহমান মোল্লা ও আড়পাড়ার রাজধরপুর গ্রামের কেরামত আলীর বাড়ির পাটখড়ির গাদায় কে বা কারা অগ্নিসংযোগ করে।

আগুনে ছয়টি পাটখড়ির গাদা, দুটি গোহাল ঘর ও একটি বারান্দার অংশ বিশেষ পুড়ে গেছে। এতে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয়রা মনে করছেন, কয়েকটি স্থানে একযোগে অগ্নিসংযোগ করায় এটিকে বিচ্ছিন্ন ঘটনা বিবেচনার সুযোগ নেই। দুর্গাপুজার মন্ডপে যাতে কেউ ক্ষতি করতে না পারে, তাই রাত জেগে পাহারা দেওয়া হচ্ছে।

ডুমাইন ইউনিয়নের চেয়ারম্যান মো. খুরশিদ আলম মাসুম জানান, শুক্রবার রাতে কয়েকটি স্থানে অগ্নিসংযোগের পর শনিবার রাতে নিরাপত্তা জোরদার করা হয়। তার মধ্যেও রাতে দুটি স্থানে অগ্নিসংযোগ করা হয়।

মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম লুৎফুন্নাহার জানান, এ ঘটনার পর প্রশাসন  সজাগ রয়েছে। দুর্গাপুজায় কেউ যাতে নাশকতা না ঘটাতে পারে, সেই লক্ষ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে। মন্দির রক্ষা কমিটি গঠন করা হয়েছে। তারা রাতে মন্ডপ এলাকায় পাহারা দেবে। তিনি জানান, সবাইকে সজাগ করতে স্থানীয়দের সঙ্গে সভা করা হচ্ছে।

মধুখালী থানার পরিদর্শক (তদন্ত) সফিকুল ইসলাম জানান, এ ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি। তবে এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষায় পুলিশ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কাজ করছে।



রাইজিংবিডি/ফরিদপুর/২৪ সেপ্টেম্বর ২০১৭/মো. মনিরুল ইসলাম টিটো/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়