ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মমর অপেক্ষায় নাঈম

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৪, ২৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মমর অপেক্ষায় নাঈম

নাঈম, জাকিয়া বারী মম

আমিনুল ইসলাম শান্ত : মুখ ভরা দাড়ি। পরনে ময়লা প্যান্ট-শার্ট। কাঁধে ব্যাগ। পায়ে ছেঁড়া জুতো। হেঁটে চলেছেন এক যুবক। বন্ধুর হারিয়ে যাওয়া ফোন ফেরত নিতেই ছুটে যাচ্ছেন তিনি। ফোনটি পেয়েছেন একটি মেয়ে। তার কাছ থেকে ফোনটি নিতে প্রথমে পাবলিক লাইব্রেরি, তারপর কার্জন হলে ছুটে যায় যুবকটি। কিন্তু কল্পনাপ্রবণ এ ছেলেটি ঠিক সময়ে পৌঁছাতে পারে না। ভাবনার জগতে বার বার আটকে যায় সে। সময় গড়ায়। সর্বশেষ ফোনটি ফেরত পায় কিন্তু ওই মেয়েটির সঙ্গে তার দেখা হয় না। একটা আকাঙ্ক্ষা রেখেই ‘অক্ষয় কোম্পানির জুতা’ শিরোনামের একক নাটকের গল্পের সমাপ্তি ঘটে। ২০১৪ সালে এসএ টেলিভিশনে প্রচারিত হয় নাটকটি।

‘অক্ষয় কোম্পানির জুতা’ নাটকটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেন মাসুদ হাসান উজ্জ্বল। এতে এই যুবকের চরিত্রে অভিনয় করেন নাঈম। আর অচেনা মেয়ের চরিত্রে দেখা যায় জাকিয়া বারী মমকে। ঈদুল ফিতর উপলক্ষে এবার এই নির্মাতা নির্মাণ করছেন ‘উবারের রাত’ শিরোনামের একক নাটক। ‘অক্ষয় কোম্পানির জুতা’ নাটকের গল্পে নাঈমের যে অপেক্ষা দেখা গেছে ঠিক সেখান থেকেই শুরু হবে এই নাটকের গল্প। আর এ নাটকের চরিত্র দুটি রূপায়ন করছেন নাঈম-মম। রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এমনটাই জানান নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল।

 


নাটকটির গল্প প্রসঙ্গে মাসুদ হাসান উজ্জ্বল রাইজিংবিডিকে বলেন, ‘এই যুবকটি সাংবাদিকতা বিষয়ে স্নাতক শেষ করেছে। কিন্তু চাকরিতে তার আগ্রহ নেই। সে মূলত কবি। কবিতা নিয়ে তার যত আগ্রহ। এই নাটকের গল্পে ছেলেটা রাতের জীবন ও আগন্তুকদের দেখার জন্য উবার চালানো শুরু করে। উবার চালিয়ে মূলত সে ফোনের সেই মেয়েটিকে খোঁজে। সেই মেয়েটির অপেক্ষায় থাকে। তার ধারণা ফোনের সেই মেয়েটির সঙ্গে তার দেখা হবে। এভাবেই এগিয়েছে নাটকটির গল্প।’

সোমবার (২২ মে) থেকে নগরীর গুলশানে নাটকটির শুটিং শুরু হয়। আজ উত্তরায় দৃশ্যধারণের কাজ চলছে। নাঈম-মম ছাড়াও এতে অভিনয় করছেন সুজাত শিমুল, নাসিরসহ বেশ কিছু নতুন মুখ। ঈদুল ফিতরে দেশ টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে বলেও জানিয়েছেন এই নির্মাতা।    

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়