ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মরগানের সেঞ্চুরিতে ইংল্যান্ডের দাপুটে জয়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৭, ২৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মরগানের সেঞ্চুরিতে ইংল্যান্ডের দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক: ঘরের মাঠে চ্যাম্পিয়নস ট্রফির আসর শুরুর আগে নিজেদের ভালোই জানান নিচ্ছে ইংল্যান্ড। শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডের প্রথমটিতে দাপুটে জয় পেয়েছে ইংলিশরা।

লিডসের হেডিংলিতে গতকাল শক্তিশালী দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় ইংল্যান্ড। ওই ম্যাচে ইংলিশ অধিনায়ক উইয়ন মরগানের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। ব্যাটে-বলের দুর্দান্ত পারফরম্যান্সে প্রোটিয়াদের ৭২ রানে হারিয়েছে তারা।

ঘরের মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রান তোলে ইংলিশরা। জবাবে দক্ষিণ আফ্রিকা ৪৫ ওভারে ২৬৭ রান তুলতেই অলআউট।

৩৩৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা উদ্বোধনী জুটিতে পায় ৩৩ রান। কুইন্টন ডি কর্ক ব্যক্তিগত ৫ রানে শিকার হয়েছেন ক্রিস ওকসের । ফর্মে থাকা হাশিম আমলা দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস উপহার দেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬৭ রান করেছেন ফাফ ডু প্লেসিস। আর অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে এসেছে ৪৫ রান। সমান ১৯ রান করে নামের পাশে যোগ করেছেন ওয়াইন পারনেল ও কাগিসো রাবাদা।

বল হাতে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চার উইকেট ক্রিস ওকসের। আদিল রশিদ নিয়েছেন দুটি উইকেট। একটি করে উইকেট পেয়েছেন উড ও প্লাঙ্কেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৩ রানে জেসন রয়কে হারিয়ে বড় ধাক্কা খায় ইংল্যান্ড। সেই ধাক্কা সামলে প্রতিরোধ গড়ে তোলেন অ্যালেক্স হেলস ও জো রুট। তবে ব্যাট হাতে সর্বোচ্চ ১০৭ রানের ইনিংসটি এসেছে অধিনায়ক উইয়ান মরগানের হাত থেকেই। ৯৩ বলে ৭ চার ৫ ছক্কায় এ ইনিংস সাজান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৭৭ রান নিয়ে অপরাজিত ছিলেন মঈন আলী। এছাড়া অ্যালেক্স হেলস ৬১ এবং জো রুট ৩৭ রান করেন।

বল হাতে প্রোটিয়াদের হয়ে পেহলুকুওয়ার ও ক্রিস মরিস দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান পারনেল ও রাবাদা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়