ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাগুরার অবৈধ স্থাপনা উচ্ছেদ

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাগুরার অবৈধ স্থাপনা উচ্ছেদ

মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলা সদরের কুমার নদ তীরবর্তী এলাকা ও মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের পাশ দিয়ে অবৈধভাবে গড়ে উঠা ১৫টি  দোকানসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

আজ রোববার দুপুর থেকে শুরু হওয়া এ উচ্ছেদ অভিযান চলে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.  আহসান উল্লাহ শরিফী পুলিশ প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণের  সহযোগিতায় কুমার নদের ব্রিজ সংলগ্ন সরকারি জায়গা ও নদী দখলমুক্ত করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে গত জুলাই মাসের আইন-শৃংঙ্খলা কমিটির সভায় কমিটির সদস্যরা অবৈধভাবে গড়ে উঠা এ সব স্থাপনা ও ব্যবসাপ্রতিষ্ঠান উচ্ছেদসহ কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান। সভার সিদ্ধান্ত মোতাবেক এ অবৈধ স্থাপনা উচ্ছেদের পদক্ষেপ নেয় প্রশাসন।

শ্রীপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. মশিয়ার রহমান বলেন, কুমার নদ ও সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ করে এক শ্রেণির লোক অর্থ উপার্জন করে আসছিলেন। নদীর কূল, ব্রিজ ও মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের  আশপাশে যত্রতত্র দোকানসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে উপজেলা সদরের পরিবেশ ক্ষতিগ্রস্ত করছিল। ইউএনও সাহেবের এ উচ্ছেদ অভিযান নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। এতে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী বলেন, উপযুক্ত পরিবেশ ও ব্যবসার জন্য নির্ধারিত জায়গা বের করতে পারলে উচ্ছেদকৃত দোকানদারদের পুনর্বাসিত করা হবে।



রাইজিংবিডি/মাগুরা/২০ আগস্ট ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/বকুল 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়