ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাগুরায় বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ২০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাগুরায় বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

মাগুরা প্রতিনিধি : মাগুরায় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে  শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ টুর্নামেন্টর উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান পঙ্কজ কুন্ডুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এমপি, বসুন্ধরা গ্রুপের এমডির উপদেষ্টা সাজ্জাদ হায়দার, পৌরসভার মেয়র খুরশীদ হায়দার টুটুল, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব এ্যাড. সাইফুজামান শিখর, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব মকবুল হোসেন প্রমুখ। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুনিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজমুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তানজেল হোসেন খান, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রোস্তম আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব গোলাম মওলাসহ অন্যান্যরা।

টুর্নামেন্টে জেলা ক্রীড়া সংস্থার সহযোগীতায় আছাদুজ্জামান ফুটবল একাডেমির উদ্যোগে ও বসুন্ধরা সিমেন্টের সৌজন্যে ঢাকা আবাহনী, মোহামেডান, শেখ রাসেল ক্রীড়া চক্র ও বাংলাদেশ নৌ-বাহিনীসহ দেশের বিভিন্ন জেলার ১২টি ফুটবল দল অংশ নিচ্ছে।

উদ্বোধনী খেলায় আছাদুজ্জামান ফুটবল একাডেমি ২-০ গোলে ঝিনাইদহ জেলা দলকে পরাজিত করে। খেলায় গোল দুটি করেন বিজয়ী দলের রয়েল ও  শরিফুল ইসলাম। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন আছাদুজ্জামান ফুটবল একাডেমির রয়েল।

উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় বলেন, তৃণমূল থেকে খেলোয়াড় তৈরির জন্য উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম নির্মিত হচ্ছে। ইতি মধ্যে ১৩১টি উপজেলায় স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ফুটবল একটি শিল্প। এই বিভাগে তৃণমূল থেকে খেলোয়াড় তৈরি হলে জাতীয় পর্যায়ে তারকা খেলোয়াড়ের অভাব পূরণ হবে। তিনি আরো বলেন, তৃণমূলে বঙ্গবন্ধু কাপ ফুটবলের মত বিভিন্ন ধরনের টুর্নামেন্টর আয়োজন করলে ফুটবলের উন্নয়ন ঘটবে। খেলাধুলার উন্নয়নের পশপাশি জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালি করার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।



রাইজিংবিডি/মাগুরা/২০ জানুয়ারি ২০১৭/আনোয়ার হোসেন শাহীন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়