ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স’

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ৪ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স’

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ‘প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স গ্রহণ করেছে বাংলাদেশ পুলিশ।’

সোমবার দুপুরে ময়মনসিংহে পুলিশ সুপার কার্যালয় বহুতল ভবনসহ প্রায় ৩১ কোটি টাকা ব্যয়ে ১১টি প্রকল্প উদ্বোধনকালে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘মাদকের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের আত্মসমর্পণের সুযোগ রয়েছে। যারা এই সুযোগ গ্রহণ করবে না তাদেরকে কঠোরভাবে আইনের আওতায় আনা হবে।’

ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী হাবিবা জাবেদ, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহ সিটি করপোরেশেনের প্রশাসক ইকরামুল হক টিটু, ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলসহ অনেকে উপস্থিত ছিলেন।
 


জেলা ও রেঞ্জ পুলিশের বিভিন্ন প্রকল্প উদ্বোধন শেষে জেলার বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণ করেন আইজিপি। এ ছাড়া, সন্ধ্যায় পুনাক ময়মনসিংহের আয়োজনে পুলিশ পরিবারের কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করেন।

উদ্বোধনকৃত প্রকল্পগুলো হলো- ৮ কোটি ১১ লাখ ৬৯ হাজার টাকা ব্যয়ে ময়মনসিংহ জেলা পুলিশের নবনির্মিত অফিস, ৪ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার টাকা ব্যয়ে পুলিশ অফিসার মেস-১, ৪ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে পুলিশ লাইন্স ব্যারাক-২ ও প্রফেশনাল ইভালেশন সফটওয়্যার (পিইএস) নামক একটি সফটওয়্যার ও পুনাক ময়মনসিংহের শোরুম।

এ ছাড়া আইজিপি ১২ কোটি ৭ লাখ ৭৬ হাজার টাকা ব্যয়ে পাঁচটি বহুতল ভবনসহ প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করেন। উল্লেখিত প্রকল্পগুলো হলো- ৩ কোটি ৫৬ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে পুলিশ লাইন্সে মাল্টিপারপাস ড্রিলশেড, ২ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে পুলিশ হাসপাতালের ডরমেটরি ভবন, ২ কোটি ৯৫ লাখ ৬৮ হাজার টাকা ব্যয়ে পুলিশ বেতার ভবন (টেলিকম ভবন), ১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে পাগলা থানার অফিসার্স ডরমেটরি (ভবন) এবং ১ কোটি ১৫ লাখ ৩৪ হাজার টাকা ব্যয়ে পাগলা থানার ওসির বাসভবন প্রকল্পসমূহের ভিত্তি প্রস্থর স্থাপন।

এসব প্রকল্প পুলিশ অফিসার মেস থেকে একযোগে উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন আইজিপি।




রাইজিংবিডি/ময়মনসিংহ/৪ মার্চ ২০১৯/শেখ মহিউদ্দিন আহাম্মদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়