ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মানবতাবিরোধীদের মনোনয়ন না দেওয়ার আহ্বান

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৬, ১৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানবতাবিরোধীদের মনোনয়ন না দেওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : সংখ্যালঘু ধর্মীয় সম্প্রদায় যাতে উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারে, সেজন্য সরকার ও রাজনৈতিক দলসমূহের প্রতি মানবতাবিরোধীদের মনোনয়ন না দেওয়ার আহ্বান জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেন, যাদের বিরুদ্ধে একাত্তরের গণহত্যা ও মানবতার বিরুদ্ধে অপরাধের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ আছে, তাদের মনোনয়ন দেওয়া যাবে না এবং গণহত্যার দায়ে সাজাপ্রাপ্ত  ব্যক্তিদের সন্তান পিতার অপরাধের জন্য অনুতপ্ত না হয় এবং এর জন্য শহীদ পরিবার ও জাতির কাছে ক্ষমা না চায়, তাহলে তাদেরও মনোনয়ন দেওয়া যাবে না। কারণ তারা মনোনয়ন পেলে যদি এমপি নির্বাচিত হয়, তাহলে বিভিন্ন সময় বিভিন্ন পর্যায়ে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন করে থাকে।

নির্বাচনে সহিংসতা হওয়ার কারণ বিএনপি-জামায়াত উল্লেখ করে তিনি বলেন, বিএনপি-জামায়াত যখন নির্বাচনে আসে, তখন  সন্ত্রাস সহিংসতা হয়। তারা যে কয়টা নির্বাচনে অংশগ্রহণ করেছে তার সব কটিতেই সহিংসতা হয়েছে। কারণ তারা পাকিস্তানি পথ অবলম্বন করে বলেই তারা সহিংসতার পথ বেছে নেয়।

তিনি আরো বলেন, প্রচলিত আইনের সীমাবদ্ধতার কারণে নির্বাচনের সময় কিংবা অন্য সময় ও সাম্প্রদায়িক নির্যাতন বন্ধ করা যাচ্ছে না। তাই সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন করা উচিত। যদি নির্বাচনের আগে এই আইন প্রণয়ন সম্ভব না হয়, তাহলে সাম্প্রদায়িক সন্ত্রাসের জন্য দায়ী ব্যক্তিদের সন্ত্রাসবিরোধী আইনে বিচারের দাবি জানান।

সংবাদ স‌ম্মেল‌নে উপ‌স্থিত ছি‌লেন বিচারপতি অধ্যাপক মুন্তা‌ছির মামুন, শ্যাম‌লী নাছ‌রিন চৌধুরী, মু‌ক্তি‌যোদ্ধা আমজাত হো‌সেন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৮/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়