ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মানবতার ডাকে রোহিঙ্গাদের পাশে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ২৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানবতার ডাকে রোহিঙ্গাদের পাশে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

আশরাফুল ইসলাম আকাশ : ‘মানবতার ডাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়’ স্লোগানকে সামনে রেখে রোহিঙ্গাদের পাশে দাঁড়াচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষ।

আগামী ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক যুগপূর্তি উৎসবের অর্থ বাঁচিয়ে রোহিঙ্গাদের ত্রাণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা গেছে, প্রতি বছর ২০ অক্টোবর জাঁকজমকপূর্ণভাবে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস’ পালিত হয়ে আসছে। এবার এক যুগপূর্তি হচ্ছে। মানবিক কারণ বিবেচনা করে এবার এ উৎসবের অর্থ বাঁচিয়ে রোহিঙ্গাদের সহায়তা দেওয়া হবে। এজন্য বিশ্ববিদ্যালয়টির এক যুগপূর্তি উৎসব সাদামাটাভাবে করা হবে। অনুষ্ঠানের ব্যয়ের জন্য বরাদ্দকৃত অর্থ দিয়ে ১ হাজার রোহিঙ্গা পরিবারকে ত্রাণ দেওয়া হবে। ত্রাণের তালিকায় রয়েছে- দুধ, চিনি, লবণ, চিড়া, বিস্কুট, জীবানুনাশক সাবান, কাপড় ধোয়ার সাবান, খাবার স্যালাইন, প্রাথমিক চিকিৎসার জন্য ওষুধপত্র, বালতি, মগ, প্লেট ও ওয়াটারপ্রুফ ব্যাগ প্রভৃতি।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সবার মতামতের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় দিবস বা এক যুগপূর্তি উৎসবের টাকা মানবতার সেবায় ব্যয় করা হবে। একটি পরিবারের নিত্যপ্রয়োজনীয় সব জিনিসপত্রের কথা মাথায় রেখে সেভাবে ত্রাণসামগ্রী সাজানো হয়েছে। ট্রেজারার স্যার সব বিষয়ে তদারকি করছেন। বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আমরাই প্রথম এ উদ্যোগ নিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মো. সেলিম ভুইঁয়া বলেন, রোহিঙ্গা পরিবারগুলোকে নিত্যদিনের প্রয়োজনীয় জিনিসপত্র দেব আমরা। এগুলো প্যাকেটজাত করে জেলা প্রশাসনের মাধ্যমে রোহিঙ্গা পবিরারের কাছে পৌঁছানো হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ সেপ্টেম্বর ২০১৭/আশরাফুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়