ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্সেল চতুর্থ জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ২৩ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল চতুর্থ জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল চতুর্থ জাতীয় যুব (পুরুষ) হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৯।’

ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ছয়দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। যেখানে দেশের বিভিন্ন জেলার ১২টি দল অংশ নিবে।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, প্রতিযোগিতা কমিটির চেয়ারম্যান আ.ন.ম. ওয়াহিদ দুলাল, প্রতিযোগিতার অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম এর জ্যেষ্ঠ সহ-সম্পাদক (স্পোর্টস) আমিনুল ইসলাম, প্রতিযোগিতা কমিটির সম্পাদক মো. সেলিম মিয়া বাবুসহ অন্যান্যরা। তারা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
 


সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় অংশ নেওয়া ১২টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। তার মধ্যে ‘ক’ গ্রুপে রয়েছে বান্দরবান জেলা, গোপালগঞ্জ জেলা ও জামালপুর জেলা। ‘খ’ গ্রুপে রয়েছে চাপাইনবাবগঞ্জ জেলা, লালমনিরহাট জেলা ও বাগেরহাট জেলা। ‘গ’ গ্রুপে রয়েছে কুষ্টিয়া জেলা, ফরিদপুর জেলা ও নারায়ণগঞ্জ জেলা। ‘ঘ’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম জেলা, পঞ্চগড় জেলা ও সুনামগঞ্জ জেলা।

২৫ ও ২৬ এপ্রিল হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ২৭ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। ২৮ এপ্রিল হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ৩০ এপ্রিল হবে ফাইনাল। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া সেরা খেলোয়াড়ের জন্যও রয়েছে পুরস্কার।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনে ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সকাল ৭টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম ও সুনামগঞ্জ জেলা। সোয়া ৮টায় লড়বে কুষ্টিয়া ও নারায়ণগঞ্জ জেলা। সাড়ে ৯টায় মুখোমুখি হবে চাপাইনবাবগঞ্জ ও বাগেরহাট জেলা। সকাল ১০টা ৪৫ মিনিটে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বান্দরবান ও জামালপুর জেলা। দুপুর ১২টায় পঞ্চম ম্যাচে লড়বে সুনামগঞ্জ ও পঞ্চগড় জেলা। দুপুর ১টা ৪৫ মিনিটে মুখোমুখি হবে ফরিদপুর ও নারায়ণগঞ্জ জেলা। বিকেল ৩টায় সপ্তম ম্যাচের প্রতিপক্ষ লালমনিরহাট ও বাগেরহাট জেলা। আর বিকেল সোয়া ৪টায় দিনের শেষ ম্যাচে মুখোমুখি হবে জামালপুর ও গোপালগঞ্জ জেলা।
 


দ্বিতীয় দিন সকাল ৭টায় বান্দরবান জেলার প্রতিপক্ষ গোপালগঞ্জ জেলা। আর সোয়া ৮টায় মুখোমুখি হবে চাপাইনবাবগঞ্জ ও লালমনিরহাট জেলা। সকাল সাড়ে ৯টায় লড়বে কুষ্টিয়া ও ফরিদপুর জেলা। আর সকাল ১০টা ৪৫ মিনিটে দিনের শেষ ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম ও পঞ্চগড় জেলা।

চার গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল উঠবে ফাইনালে। প্রতিযোগিতার ফাইনাল, সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে মিডিয়া পার্টনার এটিএন বাংলা। 

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়