ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘মাশরাফি টেস্ট খেলতে চায়, টি-টোয়েন্টি খেলবে না’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মাশরাফি টেস্ট খেলতে চায়, টি-টোয়েন্টি খেলবে না’

ক্রীড়া প্রতিবেদক : মাশরাফি বিন মুর্তজাকে টি-টোয়েন্টি ক্রিকেটে ফেরার প্রস্তাব দেওয়া হয়েছে। তবে মাশরাফি খেলতে চান টেস্ট ক্রিকেট।  অবসর ভেঙে ফিরতে চান না টি-টোয়েন্টিতে।

গত বছর শ্রীলঙ্কা সফরে শেষ টি-টোয়েন্টি খেলে এই ফরম্যাট থেকে অবসর নেন মাশরাফি বিন মুর্তজা। মাশরাফির হঠাৎ অবসরের সিদ্ধান্তের ম্যাচটি নিয়ে শুরু হয় আলোচনা। তখনকার কোচ চন্ডিকা হাথুরুসিংহের তারুণ্যনীতি এবং বোর্ডের চাপ, সব মিলিয়ে মাশরাফি নিজেকে নিয়ে যান আড়ালে।  ছেড়ে দেন ‘অপছন্দের’ টি-টোয়েন্টি ক্রিকেট।

শেষবারের মতো টি-টোয়েন্টিতে মাশরাফি, জানপ্রাণ দিয়ে কলম্বো মাঠে পারফর্ম করেন ক্রিকেটাররা। মাশরাফির নেতৃত্বে শেষ ম্যাচটিতে জয় পায় বাংলাদেশ। চোখের কোণে জল লুকিয়ে মাশরাফি বিজয়ীর বেশে মাঠ ছাড়েন। রাতের আকাশ থেকে খসে পড়ে একটি ধ্রুবতারা।



খসিয়ে দেওয়া তারাকে আবার মাঠে ফেরাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু মাশরাফি আর চান না টি-টোয়েন্টিতে ফিরতে। তার ইচ্ছা সাদা পোশাকে আবারো দেশকে প্রতিনিধিত্ব করা।

বোর্ড সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‘মাশরাফিকে টি-টোয়েন্টিতে ফেরানোর কথা হয়েছে। এটা তো মাশরাফির ওপর নির্ভর করে। আমাকে সবাই বলেছে, আমি বললে মাশরাফি খেলবে!কিন্তু আমি তো চাপ দিতে পারি না। আমি বলতে পারি যদি সে রাজী হয়।’

মাশরাফিকে শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজেও খেলাতে চেয়েছিলেন বলে জানালেন বোর্ড প্রধান, ‘আমি ওকে এই সিরিজেও খেলতে বলেছিলাম। কিন্তু জোর দিয়ে না। ও তখন বলল, ও টেস্ট খেলতে চায়, টি-টোয়েন্টি খেলবে না।’

দলের প্রয়োজনে মাশরাফিকে ফেরানোর ইচ্ছে বিসিবির। নতুন বলে মাশরাফির বিকল্প পাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। তাই শ্রীলঙ্কায় অাসন্ন নিদাহাস ট্রফিতে তাকে চায় দল।



নাজমুল হাসান বলেছেন, ‘নতুন বলে মাশরাফিই সেরা। এতে কোনো সন্দেহ নেই। মুস্তাফিজ ছাড়া টি-টোয়েন্টির জন্য সবচেয়ে নির্ভর করার মতো বোলার কিন্তু মাশরাফি।’

তাই মাশরাফিকে ফেরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি। বলটা মাশরাফির কোর্টে ঠেলে দিলেও মাশরাফির সিদ্ধান্ত অনেকটাই চূড়ান্ত।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়