ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মিরপুরে আবাসিক এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিরপুরে আবাসিক এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুর আবাসিক এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে এলাকার ১৮টি ভবনে অবৈধভাবে গড়ে ওঠা বাণিজ্যিক প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়।

রাজউক-এর সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান জানিয়েছেন, মিরপুর আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন ও ফ্ল্যাটে অনুমোদন ছাড়া গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বার ও বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সেগুলো বন্ধ করাই ছিল এই উচ্ছেদ কার্যক্রমের উদ্দেশ্য।

বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে রাজউকের জোন-৩ এর আওতাধীন পশ্চিম শ্যাওড়াপাড়া এলাকার পীরেরবাগ ৬০ ফিট রাস্তা সংলগ্ন এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

আবাসিক ভবনে কার-পার্কিংয়ের জন্য নির্ধারিত জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা বাণিজ্যিক প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। হোল্ডিং নম্বর- ২৯১, ৩৩৪, ৩৩৪/২, ৩৩৫/১, ৩৩৬, ৩৩৭, ৩৩৭/১, ৩৪০/১, ৩৯৫, ৪০৩, ৪০২, ৫০৭, ৫০৮, ৫০৯, ৬৯৪, ৫০১, ৫০৮/২ এর পার্কিংয়ের স্থানের মোট ৩৫টি অবৈধ দোকান উচ্ছেদ করেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া এসব ভবনের সামনে রাস্তায় জায়গা দখল করে নির্মিত বাউন্ডারি ওয়াল, ৩টি সিঁড়ি ও কয়েকটি র‌্যাম্প (গাড়ি ওঠা-নামার ঢালু সিড়ি) উচ্ছেদ করা হয়।

একই এলাকার ৬৯৩ নম্বর হোল্ডিংয়ের ২টি দোকান নিজ উদ্যোগে আগামী ৭ দিনের মধ্যে সরিয়ে নেওয়ার জন্য মালিককে সময় দেওয়া হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বিভিন্ন সেবাদানকারী সংস্থার সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিরা রাজউকের এই উচ্ছেদ কার্যক্রমে সহায়তা করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৭/আশরাফ/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়