ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মিরাজের নতুন অভিজ্ঞতা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ২৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিরাজের নতুন অভিজ্ঞতা

মেহেদী হাসান মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা থেকে : খুলনা থেকে ডাম্বুলার দূরত্ব ৩ হাজার ১৮১.৫ কিলোমিটার। দীর্ঘ এ পথ মেহেদী হাসান মিরাজ পাড়ি দিয়েছেন ১৭ ঘন্টায়! খুলনা থেকে গাড়ি করে যশোর। যশোর থেকে বিমান ধরে ঢাকায়। ঢাকা থেকে বিমান ধরে শ্রীলঙ্কার কলম্বো। কলম্বো থেকে আবারও গাড়ি ধরে ডাম্বুলা।

বৃহস্পতিবার বাসা থেকে বের হয়েছিলেন সকাল ৭টায়। রাতে ডাম্বুলা পৌঁছান রাত ১২টায়। সোমবার শ্রীলঙ্কা থেকে বাংলাদেশে পৌঁছে দুইদিন পরই আবার শ্রীলঙ্কার ফ্লাইট ধরেন মিরাজ। তাকে শেষ মুহূর্তে ওয়ানডে দলে নেওয়া হয়েছে। প্রথমবারের মতো সীমিত ওভারের দলে সুযোগ পেয়ে রোমাঞ্চিত ১৯ বছর বয়সি অলরাউন্ডার।

শুক্রবার অনুশীলনের শুরু থেকেই মিরাজ ছিলেন চনমনে। তামিম ইকবালের পর ড্রেসিং রুম থেকে বের হয়ে বাম পাশের সেন্ট্রাল উইকেটে ঘন্টাখানেক ব্যাটিং অনুশীলন করেন মিরাজ। এরপর দলের সঙ্গে ফুটবল খেলে ঘাম ঝরান। ফুটবলের পর ক্যাচ অনুশীলনেও মিরাজ ছিলেন তুখোড়। হাতের মুঠোয় থাকা একটি বলও ছাড়েননি মিরাজ। এরপর তামিম, মাহমুদউল্লাহ, সাকিব ও সৌম্যদের বোলিং করেন দীর্ঘক্ষণ।

বুধবারও তার ভাবনায় ছিল ইমার্জিং কাপ। বৃহস্পতিবার সকাল থেকে তাকে চিন্তা করতে হয়েছে জাতীয় দল নিয়ে। টেস্ট সিরিজ ড্রয়ের পর হাসিমুখে দেশে ফেরা মিরাজ এখন ওয়ানডেতে লঙ্কা জয়ের স্বপ্ন দেখছেন। মিরাজ জানালেন, তার সব কিছুই পাল্টে গেছে। তাড়াহুড়ো করে লম্বা সফর করে শ্রীলঙ্কা পৌঁছা তার জন্য নতুন এক অভিজ্ঞতা। তবুও এ দীর্ঘ পথ পাড়ি দিয়ে রোমাঞ্চিত মিরাজ। ব্যাটিং অনুশীলনে যাওয়ার আগে হাঁটতে হাঁটতে মিরাজ বলেন, ‘এটা আমার জন্য সম্পূর্ণ নতুন এক অভিজ্ঞতা। লম্বা পথ পাড়ি দিয়ে এসেছি। তবুও খুব ভালো লাগছে।’



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৪ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়