ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মির্জাপুরে শত কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মির্জাপুরে শত কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধ দখলদারদের হাত থেকে প্রায় শত কোটি টাকা মূল্যের সরকারি সম্পত্তি উদ্ধার করেছে প্রশাসন।

মঙ্গলবার দিনব্যাপী অভিযান চালিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন টাঙ্গাইলের মির্জাপুর পুরাতন বাস স্টেশনের উত্তর পাশের ৩৫ শতাংশ সম্পত্তি উদ্ধার করা হয়।

মির্জাপুর উপজেলা প্রশাসন, টাঙ্গাইল জেলা পরিষদের কর্মকর্তা, র‌্যাব-১২ টাঙ্গাইল ও মির্জাপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে এ সম্পত্তি উদ্ধার করেছেন বলে সহকারি কমিশনার (ভূমি) অফিসের সার্ভেয়ার মো. সাকাওয়াত হোসেন জানিয়েছেন।

মির্জাপুর পুরাতন বাস স্টেশন সংলগ্ন উত্তর পাশের প্রায় ৫০ শতাংশ জমির মালিক ছিল সড়ক ও জনপথ বিভাগ। উপজেলা পরিষদ এখানে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, পৌর সুপার মার্কেট ও ফুলকুঁড়ি শিশু নিকেতনের জন্য জমি অধিগ্রহনের জন্য জেলা প্রশাসক  এবং সড়ক ও জনপথ বিভাগের কাছে অনুরোধ জানায়। এই প্রতিষ্ঠানগুলোকে জমি বরাদ্দ দেওয়া হলেও স্থানীয় একটি মহল দীর্ঘদিন ধরে জবর দখল করে এখানে ব্যবসা চালিয়ে আসছিল।

মঙ্গলবার সকাল থেকে টাঙ্গাইল জেলা পরিষদের সহকারি প্রকৌশলী মো. আব্দুল মোমেন, উপ সহকারি প্রকৌশলী  চয়ন কুমার চক্রবর্তী, মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, সার্ভেয়ার মো. সাকাওয়াত হোসেন, র‌্যাব-১২ টাঙ্গাইল ও মির্জাপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর হোসেন বলেন, উদ্ধারকৃত সম্পত্তিতে মির্জাপুর পৌরসভার নামে একটি পৌর সুপার মার্কেট, জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ (নির্মাণাধীন), টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান মো. ফজলুর রহমান খান ফারুকের উদ্যোগ ও সহায়তায় শিশুদের শিক্ষার জন্য একটি ফুলকুঁড়ি শিশু নিকেতন এবং আরও কিছু গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণ করা হবে।

 

 

 

রাইজিংবিডি/টাঙ্গাইল/২৯ জানুয়ারি ২০১৯/শাহরিয়ার সিফাত/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়