ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিয়ামিতে খেলা হচ্ছে না বার্সেলোনার

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫০, ১১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিয়ামিতে খেলা হচ্ছে না বার্সেলোনার

ক্রীড়া ডেস্ক : উত্তর আমেরিকায় খেলাধুলাকে প্রোমোট করতে স্প্যানিশ লিগ রিলেভেন্ট স্পোর্টস কোম্পানির সঙ্গে ১৫ বছরের একটি চুক্তি স্বাক্ষর করেছে। সেই চুক্তির অংশ হিসেবে আগামী মাসে যুক্তরাষ্ট্রের মিয়ামিতে জিরোনার বিপক্ষে বার্সেলোনার একটি লা লিগার ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু সোমবার বোর্ড সভায় এই ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছে বার্সা।

চুক্তি অনুযায়ী প্রতি মৌসুমে লা লিগার একটি ম্যাচ আমেরিকার মাটিতে আয়োজন করার কথা রয়েছে। সে অনুযায়ী জিরোনার ঘরের মাঠের ম্যাচটি ২৬ জানুয়ারি বার্সেলোনার বিপক্ষে যুক্তরাষ্ট্রের মিয়ামিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কিছু জটিলতার কারণে বার্সেলোনা এই ম্যাচটি খেলার ব্যাপারে কিছুটা পিছিয়ে গেছে।

তবে আয়োজক প্রতিষ্ঠান এখনো আশাবাদী যে বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদের একটি ম্যাচ তারা মিয়ামিতে আয়োজন করতে পারবে।

তবে এই ম্যাচ আয়োজনের বিষয়ে নেতিবাচক মনোভাব পোষণ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন, ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক উয়েফা, বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ও স্প্যানিশ প্লেয়ার্স ইউনিয়ন। সে কারণেই মূলত জটিলতাটা তৈরি হয়েছে। তাতে করে বার্সেলোনা সোমবার জরুরি বৈঠকে এই ম্যাচ থেকে নিজেদের সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয়।

বার্সা এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘মিয়ামিতে জিরোনার বিপক্ষে ম্যাচ খেলার প্রস্তাবে কিছু বিষয়ে একমত হতে না পারায় বার্সেলোনার বোর্ড অব ডিরেক্টরস সিদ্ধান্ত নিয়েছে এই ম্যাচটি না খেলার। তবে বার্সেলোনা আগেও ইচ্ছুক ছিল এবং এখনো ইচ্ছুক আছে এই ম্যাচটি মিয়ামিতে খেলতে। কিন্তু সেক্ষেত্রে এই ম্যাচের মাধ্যমে অর্জিত অর্থ প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগের সব দলগুলোর মধ্যে সমানভাবে বন্টন করে দিতে হবে। সেক্ষেত্রে টিভি রাইটস, অন্যান্য সংস্থা ও কর্তৃপক্ষের সঙ্গে আয়োজকরা ঐক্যমত হতে না পারলে এই ম্যাচটি বার্সেলোনার খেলার সম্ভাবনা ক্ষীণ।’

এখন বিবাদমান সংস্থাগুলো ঐক্যমতে পৌঁছাতে না পারলে এই ম্যাচটি মিয়ামিতে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।




রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়